Print
প্রচ্ছদ » রাজনীতি
Tue, 28 Jan, 2014

গণতন্ত্র রক্ষায় যেকোনো মুহূর্তে মানুষ রাজপথে নেমে আসবে: সালাহউদ্দিন

ঢাকা : গণতন্ত্রকামী মানুষ কোনো অন্যায়কে প্রশ্রয় দেয় না উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক প্রতিমন্ত্রী সালাহউদ্দিন আহমেদ বলেছেন, সকল শ্রেণী-পেশার মানুষ যেকোন মুহূর্তে রাজপথে নেমে আসবে নিজেদের ভোটাধিকার ও গণতন্ত্র রক্ষা করতে। তিনি বলেন, গত ২৫ অক্টোবর দুর্বৃত্তদের গুলিতে নিহত হওয়া কিশোর মিজান হত্যার বিচার হবেই। এদেশে ৫০ বছর পরেও বিচার হওয়ার রেকর্ড রয়েছে।

মঙ্গলবার দুপুরে কক্সবাজার চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের মাইজ কাকারা এলাকায় নিহত মিজানের পরিবার সদস্যদের সাথে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি অভিযোগ করে বলেন, দেশে একদলীয় শাসন কায়েমের প্রয়াস চালাচ্ছে আওয়ামী জোট। জনগণের অংশগ্রহন ছাড়াই সাজানো নির্বাচন করে অবৈধ পন্থায় ক্ষমতায় গিয়ে বেশি দিন টিকতে পারবে না তারা।

এ সময় দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে সালাহউদ্দিন আহমেদ বলেন, এখন থেকে প্রতিটি আন্দোলন-সংগ্রামে সবাই একজোট হয়ে মাঠে থাকবেন। জ্বালাও-পোড়াও বা কোন ভাঙচুরের সাথে লিপ্ত হবেন না। প্রয়োজনে সবাই শহীদ হলেও সাধারণ মানুষের ক্ষতি করবেন না। সময় অতি সন্নিকটে, দুঃশাসন কাটিয়ে এদেশে গণতন্ত্র আবারো ফিরে আসবে। তখনই দুর্বৃত্ত-সন্ত্রাসীদের বিচার হবে। জনগণ ফিরে পাবে তাদের হারানো অধিকার।