স্ট্যান্ডার্ড ব্যাংকের বিরুদ্ধে চেক জালিয়াতির অভিযোগ

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

জামালপুর : জামালপুরে স্ট্যান্ডার্ড ব্যাংক বকশীগঞ্জে শাখার বিরুদ্ধে চেক জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। ব্যাংকের নিয়মিত গ্রাহক আবু হায়াত মুস্তাইন বিল্লাহ রনি এই অভিযোগ করেন। চেক জালিয়াতির ঘটনায় বকশীগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দেওয়ার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

ভুক্তভুগী আবু হায়াত মুস্তাইন বিল্লাহ রনি বলেন, তার অ্যাকাউন্ট থেকে ৯০ হাজার টাকা চেক জালিয়াতির মাধ্যেমে উত্তোলন করা হয়েছে। বিষয়টি ম্যানেজারকে জানালে তিনি খোঁজখবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও তিনি এ বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

তিনি আরও বলেন, আমি এলাকার বাইরে থাকার সুযোগে বিগত ৫ সেপ্টেম্বর রবিবার সকাল ১১টায় আমার চলতি অ্যাকাউন্ট আলহাজ ডা. আব্দুল স্মৃতি ডায়াগনোষ্টিক কমপ্লেক্স থেকে ৯০ হাজার টাকা উত্তোলন করা হয়। কিন্তু টাকা দেওয়ার সময় স্ট্যান্ডার্ড ব্যাংকের ক্যাশিয়ার কোনো ধরনের নিয়ম রক্ষা করেননি।

পরে অ্যাকাউন্টের মালিককে ফোন করার কথা থাকলেও ফোন দেওয়া হয়নি। চেকের পিছনে টাকা গ্রহণকারীর মোবাইল নাম্বার নেওয়ার কথা থাকলেও তা নেওয়া হয়নি। এমনকি সেদিন সিসি ক্যামেরা নষ্ট ছিল বলে দাবি করে ব্যাংক কর্তৃপক্ষ। আমার ধারণা, ব্যাংকের কেউ এই চেক জালিয়াতির পিছনে থাকতে পারে।

স্ট্যান্ডার্ড ব্যাংকের ক্যাশিয়ার পরিমল সরকার বলেন, চেক দিয়ে টাকা উত্তোলন করা ব্যাক্তি আমাদের পরিচিত। তার মুখ দেখলেই আমরা তাকে চিনতে পারবো। তাই আমরা তার সাথে নিয়ম রক্ষা করে টাকা দেইনি। এ বিষয়ে বকশীগঞ্জ স্ট্যান্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদীন কোনো মন্তব্য করতে রাজি হননি।