এদেশে কৃষিপণ্য প্রথম মজুদ করেছেন খালেদা জিয়া: আলাল

মঙ্গলবার, সেপ্টেম্বর ২৮, ২০২১

ঢাকা : প্রশাসনের একাংশ দুর্নীতির ব্রোকার হাউজ বলে মন্তব্য করেছেন বিএনপি’র যুগ্ন মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল। তিনি বলেন, ‘ব্রোকার হাউস হিসাবে কাজ করে আওয়ামী লীগের কিছু গণ্য প্রশাসন। এরা আওয়ামী লীগের প্রশাসনের শাখা। প্রশাসনের সবাই না। প্রশাসনের নিজের একটা অংশ আছে।’

মঙ্গলবার (২৮ সেপ্টম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, এই সরকারের পরিকল্পনা মন্ত্রী বলেছেন দেশে দুর্নীতি হয় আমি স্বীকার করি। তিনি স্বীকার করেছেন দেশের দুর্নীতি হয়। এই সরকারের আর কিছু মন্ত্রী আছে তাদের বিএনপি’র বিরুদ্ধে কথা বলা ছাড়া আর কোন কাজ নেই। সকালে বলবে বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে।

দুপুরে বলবে জিয়াউর রহমানের বিরুদ্ধে। আর বিকেলে বলবে তারেক রহমানের বিরুদ্ধে। সন্ধ্যার পরে বিএনপি নেত্রীদের কথা বলে। আর এ দিকে কি হচ্ছে? কৃষক তার ন্যায্য মূল্য পাচ্ছে না। পানির মূল্য, গ্যাসের মূল্য যখন যেভাবে মন চায় বাড়াচ্ছে। দেশের শিক্ষিত যুবকরা বেকার হয়ে পড়ে আছে চাকরি পাচ্ছে না।

তিনি বলেন, এদেশে প্রথম কৃষিপণ্য প্রথম মজুদ করেছেন বেগম খালেদা জিয়া। বাংলাদেশে প্রথম কৃষকদের সহায়তা দিয়েছে বেগম খালেদা জিয়া সরকার। এবং খরা, বন্যার সময় কৃষকদের ঋণ মুকুব সহ সহায়তা প্রদান করেছে বেগম খালেদা জিয়া।

আওয়ামী লীগের উদ্দেশ্যে যুবদলের সাবেক সভাপতি বলেন, সবকিছুর হিসাব একদিন হবে। সময় আর বেশি দিন নাই। দেশে নিরপেক্ষ নির্বাচন দেন তা না হলে পিছনের দরজা দিয়ে ও পালানোর সময় পাবেন না। জনগণের অধিকার আদায়ের জন্য ঘনঘন প্রোগ্রাম করা উচিত বলেও তিনি মনে করেন।

তিনি বলেন, এই সরকার জনগণের অধিকার হরণ করেছে। সেই অধিকার ফিরিয়ে আনার জন্য আরো বেশি বেশি প্রোগ্রাম করা উচিত।

মানববন্ধনে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন সহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।