সুখী সম্পর্ক গড়তে যে প্রশ্নগুলো করা উচিত!

সোমবার, সেপ্টেম্বর ২৭, ২০২১

লাইফস্টাইল ডেস্ক : একটি সুখী রোমান্টিক সম্পর্ক গড়ে তুলতে, অনেক প্রচেষ্টা, বোঝাপড়া এবং ত্যাগের প্রয়োজন। প্রেমের সম্পর্কে পারস্পরিক শ্রদ্ধা এবং একে ওপরের প্রতি সন্তুষ্টি বোধ থাকা গুরুত্বপূর্ণ। এছাড়াও, দুজনের কাছে সম্পর্কের মূল্যায়ন কতটা রয়েছে সেটি জানতে কিছু প্রশ্ন করতে পারেন।

তুমি কী চাও?
প্রত্যেকের নিজের চাওয়া থাকে। সবাই নিজের চাওয়া সঠিকভাবে প্রকাশ করতে পারে না। অথবা তারা বললেও হয়ত আপনি গুরুত্ব দেন না সে কী বলতে চাচ্ছে। এ কারণেই সবচেয়ে সুখী দম্পতি হতে একে অপরের কাছে তাদের কী প্রয়োজন তা প্রায়শই জিজ্ঞাসা করা উচিত।

সম্পর্কটি নিয়ে অনুভূতি কী?

এটি একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রশ্ন যা দম্পতিদের একে অপরকে জিজ্ঞাসা করা উচিত। কারণ মাঝে মাঝে সম্পর্কে বিভিন্ন সমস্যা হতেই পারে। যখন মনে হয় কথা বলা ঠিক হবে না। তবে উচিত হলো কথা বলা, জিজ্ঞেস করে সমাধান করা।

লক্ষ্য এবং স্বপ্ন কী?

মানুষের জীবন জুড়ে নিয়মিত পরিবর্তন হয়। ফলে তাদের স্বপ্ন এবং লক্ষ্যর পরিবর্তন হয়। সবচেয়ে সুখী দম্পতিরা একে অপরকে সেই মাইলফলক অর্জনে সহায়তা করে।

আজ কেমন বোধ করছ?

প্রতিদিনের কাজের চাপ সম্পর্কের উপরেও চাপ ফেলতে পারে। তাই দিনশেষে জিজ্ঞেস করুন দিন কেমন গেলো? পারসোলান এবং কাজের ব্যাপারে খোঁজ রাখুন। সমস্যা হলে একসাথে সমাধান করুন।