প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা মামলায় ৫ আসামির সাজা বহাল

সোমবার, সেপ্টেম্বর ২৭, ২০২১

অনলাইন ডেস্ক: তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় সাজাপ্রাপ্ত ৫০ জন আসামির মধ্যে পাঁচজনের আপিল আবেদন নামঞ্জুর করে সাজা বহালের নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২৬ সেপ্টেম্বর) বিকেলে সাতক্ষীরা জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আবদুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

সাজা বহাল থাকা আসামিরা হলেন- শাহীন রহমান, দিদার মোড়ল, আব্দুল গফফার গাজী, সোহাগ হোসেন ও মাহফুজ মোল্লা। এ নিয়ে ১৭টি আপিল মামলার পাঁচটিতে ১৩ জনের সাজা বহাল রাখা হয়েছে।

২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা গাড়িবহর নিয়ে সাতক্ষীরা থেকে মাগুরায় যাওয়ার পথে কলারোয়া বিএনপি অফিসের সামনে হামলার শিকার হন।

এতে শেখ হাসিনা অক্ষত থাকলেও তার সফরসঙ্গী ফাতেমা জাহান সাথী, জোবায়দুল হক রাসেল, প্রকৌশলী শেখ মুজিবর রহমান, শহিদুল হক জীবন, আবদুল মতিনসহ আওয়ামী লীগের শতাধিক নেতাকর্মী আহত হন।

এ ঘটনায় কলারোয়া মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোসলেমউদ্দিন মামলার আবেদন করেন। এ মামলা থানায় রেকর্ড না হওয়ায় তিনি আদালতে মামলা করেন। পরবর্তীতে এ মামলা খারিজ হয়ে যায়। পরে ২০১৪ সালের ১৫ অক্টোবর ফের মামলাটি পুনরুজ্জীবিত হয়।