গ্রোসারি স্টোরে বন্দুক হামলা, হতাহত ১৩

শুক্রবার, সেপ্টেম্বর ২৪, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় অঙ্গরাজ্যের কোলিয়ারভিল উপশহরে একটি সুপারমার্কেটে বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে এক জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১২ জন।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) টেনেসির মেমফিস শহরের কাছে ক্রোগার নামক একটি গ্রোসারি স্টোরে এই হামলার ঘটনা ঘটে।

বার্তাসংস্থা এএফপি শুক্রবার (২৪ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। এদিকে পুলিশ জানিয়েছে, বন্দুক নিয়ে হামলা ও গুলিবর্ষণে হতাহত হওয়ার পর নিজের বন্দুকের গুলিতেই আত্মহত্যা করে অভিযুক্ত হামলাকারী।

এএফপি আরও জানিয়েছে, গ্রোসারি স্টোরে হামলার ঘটনায় কোলিয়ারভিলের পুলিশ প্রধান ডেল লেন সাংবাদিকদের জানান, ‘বন্দুক হামলায় একজন নিহত হয়েছেন। অন্যদিকে নিজের বন্দুকের গুলিতেই হামলাকারী মারা যান।’

লেন জানান, হামলায় আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক এবং এর কারণে নিহতের সংখ্যা বাড়তে পারে বলে শঙ্কা রয়েছে। হামলার পর নিরাপত্তা বাহিনী পুরো এলাকা ঘিরে ফেলে এবং হামলার কারণে সুপারমার্কেটে আটকে পড়া কর্মী ও ক্রেতাদের একে একে বের করে আনে পুলিশ।

তিনি আরও জানান, হামলার পর ওই স্টোরে ভয়াবহ অবস্থার সৃষ্টি হয়। কর্মকর্তারা সেখানে আতঙ্কিত অনেককে ফ্রিজের ভেতর থেকে উদ্ধার করেন। হামলার হাত থেকে বাঁচতেই তারা সেখানে আশ্রয় নিয়েছিলেন।

এদিকে হামলাকারী ওই ব্যক্তি ওই সুপারমার্কেটের কর্মী কি-না সেটি এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে এই হামলার ঘটনার বিস্তারিত জানতে এফবিআইসহ অন্যান্য সংস্থা তদন্ত শুরু করেছে।