ফেইসবুক লাইভে এসে যুবকের আত্মহত্যা

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৩, ২০২১

গাজীপুর : গাজীপুরের পূবাইলে ফেইসবুক লাইভে এসে এক যুবকের আত্মহত্যার খবর পাওয়া গেছে। গত মঙ্গলবার রাতে পূবাইল নয়ানী পাড়া এলাকায় এই ঘটনা ঘটে। পূবাইল থানার পরিদর্শক (তদন্ত) শাহ আলম এ তথ্য জানিয়েছেন।

নিহত ওই যুবকের নাম স্বপন চন্দ্র দাস (৪২)। তিনি একই এলাকার নগেন্দ্র চন্দ্র দাসের ছেলে। পূবাইল বাজার কেন্দ্রীয় রাধামাধব মন্দির ও পূবাইল থানা পূজা উদযাপন কমিটির অর্থ সম্পাদক এবং ‘আশার আলো সঞ্চয় ও ঋণদান সমবায় সমিতি’র সাধারণ সম্পাদক ছিলেন স্বপন।

পূবাইল থানার এসআই রাশেদুর রহমান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতের স্বজনরা জানান, গতকাল মঙ্গলবার রাত ১টা ৫৫ মিনিটে ফেইসবুক লাইভে এসে নিজ বাড়ির নিচ তলায় শয়নকক্ষে তিনি গলায় ফাঁস দেন। শরিফ হোসেন নামের এক যুবক ফেইসবুক লাইভে ওই ঘটনা দেখেছেন বলে জানিয়েছেন।

প্রত্যক্ষদর্শী শরিফ হোসেনের বরাত দিয়ে পরিদর্শক শাহ আলম বলেন, শরিফ হোসেন ফেইসবুকে এই ঘটনা দেখার পর স্বপনের ব্যবসায়িক পার্টনার আনোয়ার হোসেনের ছেলে নীরবকে ফোন দিয়ে বিষয়টি দ্রুত দেখতে বলেন।

পরে নীরবসহ কয়েকজন গিয়ে ডাকাডাকি করে স্বপনের বাড়ি গিয়ে তার দুই ছেলেকে ডেকে তোলেন। পরে তার বাবার ঘরে গিয়ে তাকে ঘরে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। পরে স্বপনকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পরিদর্শক আরও জানান, ঘটনার দিনদুপুরে স্বপন নিজের ফেইসবুক আইডি থেকে অনেকগুলো ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেন- ‘জীবনের কিছু স্মৃতিময় মুহূর্ত। হয়তো এটাই জীবনের শেষ আপলোড।’ বিষয়টি পুলিশ তদন্ত করে ব্যবস্থা নেবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।