চীনে নৌকা ডুবে অন্তত ১০ জনের মৃত্যু

সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১

আন্তর্জতিক ডেস্ক: চীনে যাত্রীবাহী নৌকা ডুবে কমপক্ষে ১০ জন মারা গেছেন। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন আরও ৫ জন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝোও প্রদেশের একটি নদীতে নৌকাডুবির পর এই ঘটনা ঘটে।

চীনের রাষ্ট্রীয় সম্প্রচারমাধ্যম সিজিটিএন-টিভি’র বরাত দিয়ে সোমবার (২০ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় বার্তাসংস্থা পিটিআই।

এদিকে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় গুইঝোও প্রদেশের লুইপানসুই শহরের জাংকে নদীতে গত শনিবার বিকেল পৌনে ৫টার পরে নৌকাডুবির এই ঘটনা ঘটে। ডুবে যাওয়া ওই নৌকার বেশিরভাগ যাত্রীই ছিলেন শিক্ষার্থী।

নৌকাটির যাত্রী ধারণক্ষমতা ছিল ৪০ জনের। কিন্তু দুর্ঘটনার আগে সেখানে ঠিক কতজন যাত্রী নেওয়া হয়েছিল, সেটি যাচাই করে দেখছে কর্তৃপক্ষ। তারাও ধারণা করছে যে, নৌকাটির বেশিরভাগ যাত্রীই ছিল শিক্ষার্থী।

চীনের রাষ্ট্রীয় বার্তাসংস্থা সিনহুয়া জানিয়েছে, রোববার পর্যন্ত ৪০ জনকে নদী থেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারের পর তাদের মধ্যে থেকে ৯ জন মারা যান। বাকি ৩১ জনের অবস্থা আশঙ্কাজনক নয়।

এছাড়া এখনও ৫ জন নিখোঁজ রয়েছেন। দুর্ঘটনার পর তল্লাশি এবং উদ্ধার অভিযানে অংশ নেয় ১৭টি উদ্ধারকারী দল ও ৫০টি নৌকা। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত চলছে বলে জানানো হয়েছে।