বার্নলির মাঠে আর্সেনালের জয়

রবিবার, সেপ্টেম্বর ১৯, ২০২১

স্পোর্টস ডেস্ক : অসাধারণ এক ফ্রি কিকে দলকে এগিয়ে নিলেন মার্টিন ওডেগোর। বার্নলির বিপক্ষে এই গোলের ব্যবধান ধরে রাখতে ঘাম ছুটে গেল আর্সেনালের। তবে শেষ পর্যন্ত পারল তারা। প্রিমিয়ার লিগের চলতি আসরে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে প্রথম জয় পেল মিকেল আর্তেতার দল।

ম্যাচের ষষ্ঠ মিনিটে প্রথম ভালো সুযোগটা পায় অর্সেনাল। গোলরক্ষক একটি শট ফিরিয়ে দেওয়ার পর ফিরতি বলে একটুর জন্য শট লক্ষ্যে রাখতে পারেননি নিকোলাস পেপে। দশম ও চতুর্দশ মিনিটে দুটি সুযোগ হাতছাড়া করা স্বাগতিকরা পিছিয়ে পড়ে ৩০তম মিনিটে। ওডেগোরের দুর্দান্ত ফ্রি কিকে খুব বেশি কিছু করার ছিল না গোলরক্ষকের।

৪৫তম মিনিটে পেপের ক্রসে এমিল স্মিথ রোয়ের চেষ্টা একটুর জন্য লক্ষ্যে থাকেনি।

প্রথমার্ধের বিবর্ণ বার্নলি যেন বদলে যায় বিরতির পর। একের পর এক আক্রমণে কাঁপিয়ে দেয় আর্সেনালকে। ৫৯তম মিনিটে ম্যাক্সওয়েল করনেটের শট ঠেকিয়ে আর্সেনালের ত্রাতা গোলরক্ষক অ্যারন র‌্যামসডেল। ৯ মিনিট পর তাকে দুর্বল ব্যাকপাস দিয়ে বিপদ ডেকে আনেন বেন হোয়াইট। এগিয়ে এসে ক্লিয়ার করার চেষ্টায় মাটেই ভিদ্রাকে ফাউল করে বসেন র‌্যামসডেল। শুরুতে পেনাল্টি দিলেও পরে ভিএআরে পাল্টায় সিদ্ধান্ত। বলে গোলরক্ষকের পা স্পর্শ করায় বেঁচে যায় আর্সেনাল।

৭৬ ও ৭৮তম মিনিটে দুটি সুযোগ হাতছাড়া করে বার্নলি। অ্যাশলি ওয়েস্টউড হেড রাখতে পারেননি লক্ষ্যে। পরে ডুয়াইট ম্যাকনিলের শট বার ঘেঁষে বাইরে চলে যায়।

আগের ম্যাচে নরিচ সিটির বিপক্ষে ১-০ গোলে জেতা আর্সেনাল মনোযোগ দেয় রক্ষণে। বাকি সময়টায় বার্নলির আক্রমণের ঝাপটা সামলে ৩পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে তারা।

এই জয়ে ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে উঠে এসেছে আর্সেনাল। লিভারপুল ১৩ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে। ম্যানচেস্টার সিটি ১০ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।