সরকারকে হিংস্রতার শেষ সীমায় গেছে: ফখরুল

বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৬, ২০২১

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান নিষ্ঠুর আওয়ামী সরকারের সকল ঘৃন্য আচরণ প্রমাণ করে যে, তারা মানবতাবোধ, সহমর্মিতা, বিবেক সবকিছুই বিসর্জন দিয়েছে। ক্ষমতার দাপট ও ক্ষমতালোভ আওয়ামী সরকারকে হিংস্রতার শেষ সীমানায় নিয়ে গেছে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। বিএনপি নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সহ-সম্পাদক ও নওগাঁ পৌরসভার মেয়র নজমুল হক সনি, নওগাঁ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু এবং পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক প্রভাষক মিজানুর রহমান মিজানের জামিন আবেদন নামঞ্জুর ও তাদের জেলহাজতে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এ বিবৃতি দেন।

বিবৃতিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, রাষ্ট্রক্ষমতা চিরকাল ভোগ করার অপচেষ্টার অংশ হিসেবে দেশের মানুষকে ভীত-সন্ত্রস্ত রাখতে বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর নানাবিধ জুলুম-নির্যাতন অব্যাহত রেখেছে সরকার।

রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় নজমুল হক সনি, জাহিদুল ইসলাম ধলু এবং প্রভাষক মিজানুর রহমান মিজানের জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর ঘটনা সেই জুলুম-নির্যাতনেরই আরও একটি বর্ধিত প্রকাশ।