পকেটে বিস্ফোরিত হলো ওয়ানপ্লাসের ফোন

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৪, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় এক আইনজীবীর গাউনের পকেটে বিকট শব্দে বিস্ফোরিত হলো ওয়ানপ্লাসের একটি স্মার্টফোন। ভারতীয় স্মার্টফোনের বাজারে ওয়ানপ্লাসের চাহিদা বেশ ভালোই।

সেই কোম্পানির সদ্য বাজারে আসা হ্যান্ডসেটই কিনা বিকট শব্দে বিস্ফোরিত হলো দিল্লি আদালতের একটি চেম্বারের ভেতরে। এ ঘটনায় আইনজীবীর পোশাক পুড়ে গিয়েছে বলে জানা যায়। এ খবর প্রকাশ করেছে খবর ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি ও জি নিউজ।

বিস্ফোরণের পর ঘটনাটিতে ক্ষোভ প্রকাশ করেছেন স্মার্টফোনটির মালিক। পাশাপাশি চীনের মোবাইল প্রস্তুতকারী সংস্থাটির বিরুদ্ধে মামলাও ঠুঁকেছেন তিনি। আইনজীবী গৌরব গুলাটি জানান, ওয়ানপ্লাস নর্ড ২ ৫জি ফোনটি একেবারেই নতুন। আগস্টের শেষ সপ্তাহেই সেটটি কিনেছিলেন তিনি। আর তার বিস্ফোরণের দিন দুয়েক আগেই সেটি ব্যবহার শুরু করেছিলেন। কিন্তু এত দামি ফোন কিনেও দু’দিনেই যে এমন ঘটনা ঘটবে, তা কল্পনাও করতে পারেননি গৌরব।

ঘটনাটি সম্পর্কে গৌরব বলেন, হঠাৎ গাউনের পকেটের কাছে গরম অনুভব করেন তিনি। তারপরই দেখেন পকেট থেকে ধোঁয়া বেরিয়ে আসছে। সঙ্গে সঙ্গে গাউনটি খুলে ফেলেন এই আইনজীবী। এরপরই ফোনটি আওয়াজ করে ফেটে যায়। এতে পুরো চেম্বার ধোঁয়ায় ঢেকে গিয়েছিল।

তবে এটিই প্রথম নয়, কয়েকমাস আগেই ওয়ানপ্লাস নর্ড ২ হ্যান্ডসেট বিস্ফোরণের খবর প্রকাশ্যে এসেছিল। ফের এই সেটটিতে আগুন লাগল। যদিও সংস্থার দাবি, ব্যবহারকারীদের সুরক্ষার কথা ভেবে তারা এই বিষয়গুলি বিশেষভাবে খতিয়ে দেখে। কিন্তু এক্ষেত্রেও পর্যাপ্ত তদন্তে সহযোগিতা করা হয়নি। তাই কীভাবে ঘটনাটি ঘটল, তা এখনো স্পষ্ট নয়।