আশুলিয়ায় ষড়যন্ত্রের শিকার যুবলীগ নেতা

মঙ্গলবার, সেপ্টেম্বর ১৪, ২০২১

জাহিন সিংহ, সাভার থেকে : আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হারুন প্রামানিকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা অপপ্রচার ছড়ানোর অভিযোগ উঠেছে। সম্প্রতি একটি একটি নামসর্বস্ব অনলাইন নিউজ পোর্টাল ও একটি অখ্যাত পত্রিকার তার বিরুদ্ধে বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন দলীয় নেতাকর্মীরা।

মঙ্গলবার বিকেলে আশুলিয়ার শিমুলিয়ায় টেঙ্গুরী বাজার এলাকায় নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হারুন প্রামানিক। এরআগে গত ১০ সেপ্টেম্বর বিজনেস প্রতিদিন পত্রিকায় “সাভারের শিমুলিয়ায় হারুন প্রামানিকের নিয়ন্ত্রণে চলছে চাঁদাবাজির মহোৎসব” শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

সংবাদটি ভিত্তিহীন দাবি করে ভুক্তভোগী যুবলীগ নেতা হারুন প্রমানিক বলেন, ওই সংবাদে তার বিরুদ্ধে আনীত অভিযোগের সাথে বাস্তবতার কোন সাদৃশ্য নেই। দীর্ঘদিন ধরে তিনি সুনামের সাথে যুবলীগের রাজনীতিতে সম্পৃক্ত রয়েছেন। তবে একটি স্বার্থান্বেষী মহল তার বিরুদ্ধে অনবরত মিথ্যা তথ্য ও বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে। বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকান্ড বা কোন অনৈতিক কাজের সাথে তার সম্পৃক্ততা নেই। তার ব্যক্তিগত সুনাম ও সামাজিক মর্যাদা ক্ষুন্ন করতেই অব্যাহতভাবে অপপ্রচার চালিয়ে আসছে প্রতিপক্ষের লোকজন। এই ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা সংবাদ মাধ্যমের কাছে অসত্য তথ্য দিয়ে এসব সংবাদ পরিবেশন করছে বলে দাবি করেন তিনি।

স্থানীয় নেতাকর্মীরা জানান, আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক হারুন প্রামানিক ইউনিয়নে বসবাসকারী অসহায় মানুষের জন্য নিয়মিত কাজ করে আসছেন। দেশে করোনার প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে হতদরিদ্রদের মাঝে নিয়মিত খাদ্য ও আর্থিক সহযোগিতা প্রদানসহ নিয়মিত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

এলাকাবাসীর কাছে তার গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে একটি মহল অব্যাহতভাবে তার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে। তাই তাকে নিয়ে এ ধরনের সংবাদ পরিবেশন উদ্দেশ্য প্রণোদিত।

অবিলম্বে এসব অপপ্রচার ও ষড়যন্ত্র বন্ধের দাবি জানিয়েছেন আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের যুবলীগ নেতাকর্মীরা।