ধামাকার বিরুদ্ধে সিআইডির মামলা

শুক্রবার, সেপ্টেম্বর ১০, ২০২১

নিউজ ডেস্ক : ই-কমার্স প্রতিষ্ঠান ধামাকার বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা দায়ের হয়েছে। লোভনীয় অফার দিয়ে গ্রাহকের কাছ থেকে অর্থ আদায়ের পর সেই অর্থ অন্যত্র সরিয়ে ফেলার অভিযোগে এই মামলা দায়ের করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

বৃহস্পতিবার বনানী থানায় ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জসীম উদ্দিনসহ পাঁচজন ও তাদের তিন প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলাটি করা হয়।

তাদের বিরুদ্ধে অভিযোগ, ‘ধামাকা’ শপিং নামের অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে বিভিন্ন পণ্যের লোভনীয় অফার ও ভার্চুয়াল সিগনেচার কার্ড বিক্রির প্রলোভন দিয়ে গ্রাহকদের কাছ

থেকে ৮০৩ কোটি টাকা আদায় করেন। পরে সেখান থেকে মালিক জসীম উদ্দিন ও তার প্রতিষ্ঠানের অন্যরা ১১৬ কোটি ৬৮ লাখ টাকা অন্য প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করেছেন।

এজাহারভুক্ত অন্য আসামিরা হলেন- জসীম উদ্দিনের স্ত্রী ইনভেরিয়েন্ট টেলিকম বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইদা রোকসানা খানম, জসীম উদ্দিনের ছেলে একই প্রতিষ্ঠানের চেয়ারম্যান তাশফির রেদোয়ান চিশতী, প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক নাজিমউদ্দীন আসিফ, পরিচালক মাশফিক রেদোয়ান চিশতী ও পরিচালক সাফওয়ান আহমেদ।

যে তিনটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা হয়েছে, সেগুলো হলো- ধামাকার মালিকানা প্রতিষ্ঠান মাইক্রোট্রেড গ্রুপ, সহযোগী প্রতিষ্ঠান ইনভেরিয়েন্ট টেলিকম লিমিটেড এবং ইনভেরিয়েন্ট টেকনোলজি লিমিটেড।

মামলা বিষয়টি নিশ্চিত করেছেন সিআইডির অর্গানাইজড ক্রাইমের বিশেষ পুলিশ সুপার হুমায়ুন কবির।