স্ত্রীর থেকে দূরে থাকতে মিথ্যা করোনা রিপোর্ট বানালেন যুবক!

বুধবার, জুলাই ৭, ২০২১

ঢাকা : বিগত দেড় বছর ধরে করোনা তাণ্ডবে আতঙ্কিত বিশ্ববাসী। করোনা সংক্রমণের এ অবস্থায় যেকোন কাজের জন্যই এখন প্রয়োজন কোভিড পরীক্ষার রিপোর্ট।

অনেকেই নিজের কার্যসিদ্ধির জন্য মিথ্যা কোভিড রিপোর্টও তৈরি করেছেন। তবে কখনও শুনেছেন স্ত্রীর থেকে দূরে থাকতে কেউ মিথ্যা করোনা পরীক্ষার রিপোর্ট তৈরি করছেন! শুনতে অবাক লাগলেও এমনই কাণ্ড ঘটিয়েছেন ভারতের মধ্যপ্রদেশের এক যুবক।

মউ নামে মধ্যপ্রদেশের ২৬ বছর বয়সী এক যুবকের চলতি বছর ফেব্রুয়ারিতেই বিয়ে হয়েছিল। কিন্তু ব্যক্তিগত কারণে হঠাৎই নিজের স্ত্রীর কাছ থেকে দূরে থাকার সিদ্ধান্ত নেন তিনি। সেজন্য তিনি একটি প্রাইভেট ল্যাবের ওয়েবসাইট থেকে অন্য এক কোভিড পজিটিভ ব্যক্তির রিপোর্ট ডাউনলোড করেন। তারপর সেটি সম্পাদনা করেন। ওই ব্যক্তির নামের জায়গায় নিজের নাম বসিয়ে দেন। এরপরই হোয়াটসঅ্যাপ মারফত সেই ছবি পাঠিয়ে দেন বাড়িতে। এরপর বাড়ি ছেড়ে অন্যত্র চলে যান।

কিন্তু ওই যুবকের শরীরে করোনার কোনও উপসর্গই দেখা যায়নি। আর এতেই সন্দেহ হয় বাড়ির লোকের। তারা ওই বেসরকারি ল্যাবে ফোন করেন। তারপরই জানতে পারেন, তিনি মিথ্যা রিপোর্ট তৈরি করেছেন। এরপরই ওই যুবকের নামে থানায় মামলা করে বেসরকারি ল্যাবটি। আর তারপর অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের হয়।

শুধু তাই নয়, ওই যুবককে থানায় হাজিরা দিতে নোটিসও পাঠানো হয়। তবে এই প্রথম নয়, এর আগে লন্ডনের এক যুবক নিজের বান্ধবীর সঙ্গে দেখা করতে এমনই কাণ্ড ঘটিয়েছিলেন।

সূত্র: এনডিটিভি।