আশুলিয়ায় বাজারে অগ্নিকান্ডে ১৫ লাখ টাকার ক্ষতি

বুধবার, এপ্রিল ৭, ২০২১

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারের আশুলিয়ার শত বছরের পুরানো ও ঐতিহ্যবাহী শিমুলিয়া বাজারে ভয়াবহ আগুন লেগে পুড়ে গেছে অন্তত ১০টি দোকান। এতে করে প্রায় ১৫ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত দোকানীদের। মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

মঙ্গলবার দিবাগত রাত ১ টার দিকে আগুন লাগলে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের চেষ্টায় প্রায় ১ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, আশুলিয়ার শিমুলিয়া বাজারের নৈশ প্রহরীরা মঙ্গলবার রাতে হঠাৎ একটি দোকানে আগুন দেখতে পায়। মূহুর্তের মধ্যেই সেই আগুন আশেপাশের আরও কয়েকটি দোকানে ছড়িয়ে পড়লে আগুন নেভাতে কাজ শুরু করে স্থানীয়রা।

এসময় স্থানীয়রা ডিইপিজেড ফায়ার সার্ভিসের খবর দিলে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে।

পরবর্তীতে ধামরাই ফায়ার স্টেশন থেকে আরও ২টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। ঘন্টাব্যাপী চেষ্টার পর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

তবে এ সময়ে সময়ে অন্তত ১০টি দোকান ও দোকানে থাকা মালামাল পুড়ে যায়। আগুনে করে প্রায় ১৫ লাখ টাকার আর্থিক ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

তদন্তের পর আগুন লাগার প্রকৃত কারণ সম্পর্কে জানা যাবে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আগুন লাগার কারন হিসেবে স্থানীয়রা জানিয়েছে মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়েছে।