ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

শুক্রবার, মার্চ ২৬, ২০২১

স্পোর্টস ডেস্ক : ওয়েলিংটনে তৃতীয় ওয়ানডেতে জয়ের জন্য বাংলাদেশের সামনে লক্ষ্য ৩১৯। কিন্তু সেই লক্ষ্য তাড়ায় শুরুতেই ধাক্কা খেয়েছে বাংলাদেশ।

ইতিমধ্যে তারা হারিয়ে ফেলেছে অধিনায়ক তামিম ইকবাল, সৌম্য সরকার ও লিটন দাসকে। দলের ব্যটিং অর্ডারের আস্থার প্রতীক মুশফিক। তবে এদিন নিজের ইনিংস বড় করতে পারলেন না তিনি।

৪৪ বল খেলেও সেট হতে পারলেন না মুশফিক। নিশামের বলে ক্যাচ দিয়ে আউট হন ২১ রান করে। একই ওভারে নিজের উইকেটটি দিয়ে আসেন মুশফিকের পর ব্যাট করতে নামা মেহেদী হাসান মিরাজ। আউট হওয়ার আগে রানের খাতা খুলতে পারেননি তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২.৪ ওভারে বাংলাদেশ সংগ্রহ ৮ উইকেটে ১০৩ রান।

ম্যাচের তৃতীয় ওভারেই বিদায় নেন তামিম। ম্যাট হেনরির বলে উইকেটের পেছনে প্রতিপক্ষ অধিনায়ক টম ল্যাথামকে ক্যাচ দিয়ে নয় বলে এক রান করে ফেরেন তিনি।

পরের ওভারেই বিদায় নেন তিন নম্বরে নামা সৌম্যও। হেনরির শর্ট বল পুল করতে গিয়ে ফাইন লেগে ট্রেন্ট বোল্টকে সহজ ক্যাচ দিয়ে বসেন তিনি।

হেনরির শিকার হয়েই ফেরেন লিটন। তবে সেটি যতটা হেনরির উইকেট, তার চেয়ে বেশি বোল্টের। পুলটা ব্যাটে-বলে হয়নি লিটনের, ক্যাচ উঠে গিয়েছিল থার্ড ম্যান এলাকায়। সীমানা থেকে দৌড়ে এসে ঝাঁপিয়ে পড়ে এক হাতে ক্যাচ ধরেন এই বাঁহাতি পেইসার, লিটনকে তাতে ফিরতে হয় ২১ রানে।

লিটনের বিদায়ের পর উইকেটে আসেন মুশফিকুর রহিম। তার সঙ্গে আছেন মোহাম্মদ মিঠুন।

এর আগে ডেভন কনওয়ে ও ড্যারিল মিচেলের জোড়া শতকের সুবাদে ৩১৮ রানের বড় সংগ্রহ গড়ে নিউজিল্যান্ড।