চট্টগ্রাম কারাগার থেকে যেভাবে পালিয়ে যান বন্দি রুবেল

মঙ্গলবার, মার্চ ৯, ২০২১

চট্টগ্রাম : অবশেষে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে কয়েদি ফরহাদ হোসেন রুবেলের অন্তর্ধান রহস্যের জট খুলেছে। কারা কর্তৃপক্ষের দায়িত্ব অবহেলার সুযোগে হাজতখানার ৫তলা বিল্ডিং টপকে পালিয়ে যান হত্যা মামলায় আটক হওয়া এই কয়েদি। কারাগারের একটি সিসি ক্যামেরায় রুবেলের এভাবে পালিয়ে যাওয়ার বিষয়টি নজরে আসে।

সোমবার (৮ মার্চ) সন্ধ্যায় এই ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান ডিআইজি ছগীর মিয়া গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন।

ডিআইজি ছগীর মিয়া বলেন, ছেলেটি পালিয়েছে এতে আর কোন কনফিউশন নেই। এখন আমাদের কাজ হচ্ছে তাকে ধরে নিয়ে আসা। আর সেটি আইনশৃঙ্খলা বাহিনী করবে।

তিনি বলেন, একটি সিসি ক্যামেরা ফুটেজে দেখা যায়, কর্ণফুলী ভবনের নিচতলা থেকে রুবেল বের হচ্ছে। আরেকটি সিসি ক্যামেরা ফুটেজে বন্দি রুবেলকে ফাঁসির মঞ্চের পাশের ভবন থেকে সীমানা দেয়ালের বাইরে লাফ দিতে দেখা গেছে।

প্রসঙ্গত, গত শনিবার (৬ মার্চ) ভোর ৬টা থেকে খুনের দায়ে আটক হওয়া কয়েদি নরসিংদী জেলার রায়পুরের বাসিন্দা মো. ফরহাদ হোসেন রুবেল চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে নিখোঁজ হয়। এই ঘটনা গণমাধ্যমে আসার পর নগরীর কোতোয়ালি থানায় প্রথমে জিডি এবং রাতে একটি মামলা দায়ের করা হয়। একইসঙ্গে দায়িত্বে অবহেলার দায়ে জেলার ও ডেপুটি জেলারকে প্রত্যাহারের পাশাপাশি দুই কারারক্ষীকে সাময়িক বহিষ্কার করেন কারা কর্তৃপক্ষ।