বাড়াবাড়ি করলে তেলআবিব ও হাইফা গুঁড়িয়ে দেওয়া হবে: ইরান

সোমবার, মার্চ ৮, ২০২১

নিউজ ডেস্ক : ইরানের পরমাণু স্থাপনায় ইসরাইল হামলার ধৃষ্টতা দেখালে তেলআবিব ও হাইফা গুঁড়িয়ে দেওয়া হবে বলে হুশিয়ার করেছে তেহরান। তেহরানে সম্ভাব্য সামরিক হামলার জন্য তেলআবিব পরিকল্পনা করছে বলে ইসরাইলের যুদ্ধমন্ত্রী বেনি গান্তজ সম্প্রতি যে বক্তব্য দিয়েছেন, তার জবাবে রোববার ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি ওই হুশিয়ারি দেন।

ইরানের প্রতিরক্ষামন্ত্রী বলেন, মধ্যপ্রাচ্যের বিষফোঁড়া দখলদার ইসরাইলের শাসকগোষ্ঠী সামান্য বাড়াবাড়ি করলে তেলআবিব ও হাইফা শহর গুঁড়িয়ে দেওয়া হবে।

জেনারেল হাতামি ইসরাইলকে উদ্দেশ্য করে বলেন, মাঝে মাঝে তারা ছোটমুখে অনেক বড় বড় কথা বলে ফেলেন। এসব হুমকি-ধমকির মাধ্যমে এটি স্পষ্ট যে, তারা চরম হতাশাগ্রস্ত।

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি অনেক বছর আগে ইহুদিবাদীদের সমুচিত জবাব দিয়েছিলেন। তিনি বলেন, ইহুদিবাদী ইসরাইল আমাদের প্রধান শত্রু নয়; এমনকি ইরানের সঙ্গে শত্রুতা বজায় রাখার ন্যূনতম যোগ্যতাও তাদের নেই।

ইহুদিবাদী শাষকগোষ্ঠী ভালো করেই জানে এবং তারা যদি না জেনে থাকে, তা হলে তাদের অবশ্যই জেনে রাখা উচিত যে, তারা সামান্যতম ভুল করলে তেলআবিব এবং হাইফা শহর মাটির সঙ্গে গুঁড়িয়ে দেওয়া হবে।

ইরানের সেনাবাহিনীর সর্বাধিনায়কের আদেশ অত্যন্ত সতর্কতার সঙ্গে কার্যকর করা হয়েছে এবং এটি একটি নীলনকশায় রূপান্তরিত হয়েছে। সর্বোচ্চ নেতার সামান্য ইঙ্গিতেই তা বাস্তবায়ন করা হবে। তাই আমি তাদের উপদেশ দেব, তারা যেন কখনই এ ভুল না করে।

ইরান তার পরমাণু কর্মসূচি বাড়াবাড়ি পর্যায়ে নিয়ে গেলে ইসরাইল তাতে হামলা চালাবে বলে বেনি গান্তজ হুমকি দেওয়ার পর জেনারেল হাতামির এসব বক্তব্য এলো। সূত্র :তাসনিম নিউজ