জমি দখল ও মারধরের মামলায় যুবলীগের ৬ নেতা কারাগারে

বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১

জাহিন সিংহ, সাভার থেকে : মোটরসাইকেল যোগে মহড়া দিয়ে অন্যের জমি দখলের চেষ্টা ও হত্যার উদ্দেশ্যে মারধরের মামলায় সাভারের ভাকুর্তা ইউনিয়ন যুবলীগের ৬ নেতাকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা জেলা দায়েরা জজ আদালতে আসামিরা হাজির হলে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত।

মামলার বাদী ও এজাহার সূত্রে জানা যায়, ভাকুর্তা ইউনিয়নের শ্যামলাপুর মৌজায় ৭৪.০৫ শতাংশ জমি ক্রয় করে দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছেন রাজধানী ঢাকার বাসিন্দা তোফাজ্জেল হোসেন তুষার সহ কয়েকজন। সম্প্রতি সেই জমি দখলের পায়তারা করে আসছিল একটি স্থানীয় প্রভাবশালী চক্র।

এর ধারাবাহিকতায় গত ১ মার্চ বিকেলে ভাকুর্তা ইউনিয়ন যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আওলাদ হোসেন, সহ-সভাপতি ইমরান হোসেন, ক্রীড়া সম্পাদক শাহীন আলম শাহীন, ৪ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক জাফরসহ যুবলীগ নেতা আসকরুনী ও কবির হোসেনের নেতৃত্বে ১৫/২০ জন সন্ত্রাসী মোটরসাইকেল যোগে তোফাজ্জেল হোসেন তুষার ও সেই জমির দুই মালিকের ওপর হামলা করে।

এমসময় সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত অবস্থায় তুষারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভর্তি করে স্থানীয় লোকজন।

এ ঘটনায় ইউনিয়ন যুবলীগের ৬ নেতার নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫/২০ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী তোফাজ্জেল হোসেন তুষার। পরে বৃহস্পতিবার সেই মামলার আসামিরা আদালতে হাজির হলে তাদের কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, অভিযুক্ত এই যুবলীগ নেতাদের কয়েকজনের বিরুদ্ধে পূর্বেও এলাকায় জমি দখল, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। এদিকে আসামিদের কারাগারে পাঠানোর খবরে মহল্লায় মিষ্টি বিতরণ করেছে স্থানীয় লোকজন।