ক্যালিফোর্নিয়া সড়ক দুর্ঘটনায় ১৩ জনের মৃত্যু

বুধবার, মার্চ ৩, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ভয়াবহ এক সড়ক দুর্ঘটনায় অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। দেশটির কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার সকালে দক্ষিণ ক্যালিফোর্নিয়ার কাছে যুক্তরাষ্ট্র-মেক্সিকোর সীমান্তে একটি সেমিট্রাক ও একটি স্পোর্টস ইউটিলিটি ভেহিক্যাল বা এসইউভি’র মধ্যে সংঘর্ষ হয়।

ক্যালিফোর্নিয়া হাইওয়ে পেট্রোল প্রধান ওমর ওয়াটসন বলেছেন, ওই এসইউভি’তে ২৫ জন আরোহী ছিলেন। তিনি বলেন, এত বেশি সংখ্যক মানুষ বসার জন্য এই গাড়ি তৈরি করা হয়নি। কিন্তু এটা দুভার্গ্যজনক যে এত বিপুল সংখ্যক মানুষ ওই গাড়িতে ‍উঠেছিলেন।

হোমল্যান্ড সিকিউরিটি ইনভেস্টিগেশনের একজন মুখপাত্র বলেছেন, ক্যালিফোর্নিয়ার এল সেন্ট্রোতে ওই মারাত্মক দুর্ঘটনার পর সান ডিয়াগোয় হোমল্যান্ড সিকিউরিটি ইনভেস্টিগেশনের বিশেষ এজেন্টরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছান। সেখানে গিয়ে তারা মানবপাচারের তদন্ত শুরু করেছে।

ওই মুখপাত্র বলেন, এখনও তদন্ত চলছে। তাই এই মুহূর্তে বিস্তারিত কিছু জানানো সম্ভব নয়। এল সেন্ট্রো আঞ্চলিক মেডিকেল সেন্টারের কর্মকর্তারা দুর্ঘটনার পর জানিয়েছিল যে, এই সংঘর্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। তবে পুলিশের সঙ্গে তাদের তথ্যের অমিল কেন সেটা এখনও স্পষ্ট নয়।

ওয়াটসন বলেন, দুর্ঘটনাস্থলেই এসইউভি’র চালকসহ ১২ জনের মৃত্যু হয়। আর এল সেন্ট্রো হাসপাতালের জরুরি কক্ষে আরেকজনের মৃত্যু হয় বলে জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। ওই সেমিট্রাকের ৬৯ বছর বয়সী চালক সামান্য আহত হয়েছেন। তাকে পাম স্প্রিংসের ডেজার্ট রিজিওনাল মেডিকেল সেন্টারে নেয়া হয়েছে। বাকি আহত ব্যক্তিদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।