আধুনিকায়নের সাথে সেনাবাহিনীকে প্রশিক্ষিত করতে হবে : সেনাপ্রধান

বুধবার, মার্চ ৩, ২০২১

জাহিন সিংহ, সাভার থেকে : দেশের সার্বভৌমত্বকে রক্ষার জন্য সেনাবাহিনীকে আধুনিকায়নের সাথে প্রশিক্ষিত করে তুলতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ।

বুধবার সকালে সাভার সেনানিবাসে বাংলাদেশ সেনাবাহিনীর ফায়ারিং প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

সেনাপ্রধান আজিজ আহমেদ এসময় বলেন, আমাদের মূল শক্তি পদাতিক বাহিনীকে আধুনিকায়নের জন্য বিভিন্ন পরিকল্পণা মাফিক অগ্রসর হচ্ছি। অত্যাধুনিক ইনফিন্ট্রির জন্য আমরা বিভিন্ন সরঞ্জমাদি সংযুক্ত করছি। সামগ্রিকভাবে সেনাবাহিনীকে আধুনিকায়নের জন্য সরকারি দিকনির্দেশনা ও আমাদের চাহিদা অনুয়ায়ী এগিয়ে যাচ্ছি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য দেশপ্রেম, যোগ্যতা ও অবিচল নেতৃত্বের কারণেই বাংলাদেশকে সল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে জাতিসংঘ। হাজার বছরের শেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের মাহিন্দ্র ক্ষণে ও স্বাধীনতার সুবর্ণজয়ন্ত্রী উদযাপনের প্রাক্কালে বাংলাদেশের এই অর্জন আনন্দ এবং গৌরবের।

এর আগে প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সেনাপ্রধান। প্রতিযোগিতায় সপ্তম পদাতিক ডিভিশন দল চ্যাম্পিয়ন ও ২৪ পদাতিক ডিভিশন রানারআপ হয়।

নবম পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় সেনাবাহিনীর সকল ডিভিশনের ১৫টি দল গত ২৪ ফেব্রয়ারি থেকে প্রতিযোগিতায় অংশ নেয়। ১৩ জন নারী সেনা সদস্যসহ মোট প্রতিযোগী ছিলেন ২০০ জন।