পঞ্চগড়ে ভূমিহীন ৮ পরিবারকে জমি ও ঘর দিচ্ছে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি

মঙ্গলবার, মার্চ ২, ২০২১

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর স্বপ্ন ও প্রধানমন্ত্রী শেখ হামিনার উদ্দোগ বাস্তবায়নে নিজ উদ্দোগে ৮ ভুমিহীন ও গৃহহীন পরিবারকে নিজের জমি দান কললেন পঞ্চগড় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল হাসনাত মোঃ সাইফুর রহমান ও তার সহধর্মীনি পারুল বেগম।

সোমবার (১ মার্চ) বিকেলে জমি রেজিস্ট্রির মাধ্যমে জমি সংক্রান্ত সকল আইনি প্রক্রিয়া শেষে ধাক্কামারা ইউনিয়নের আরাজী শিকারপুর এলাকায় মোট ১৬ শতক জমির কাগজ সম্পাদন করে দেন এই দম্পতি।

জানা যায়, ৮ ভুমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতক করে মোট ১৬ শতক জমিতে ঘর করে দেয়া হচ্ছে। যাতে প্রতি পরিবারের জন্য থাকছে ২টি করে ঘর, একটি রান্নাঘর, টিউবঅয়েলসহ সোলার প্যানেল ব্যবস্থা।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল হাসনাত মোঃ সাইফুর রহমান জানান, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ৭ মার্চ ২০২০ সালে ঘোষণা দিয়েছিলেন যে দেশের একটি মানুষও ভূমিহীন বা গৃহহীন থাকবে না। তার এই মহান ব্রতকে সামনে রেখেই সহধর্মীনি পারুল বেগমের সহায়তায় আরাজী শিকারপুুর এলাকায় ৮ ভূমিহীন গৃহহীন পরিবার পাচ্ছেন দুর্যোগ সহনশীল, সম্পুর্ণ বিনামুল্যে সেমিপাকা ঘর ও দুই শতাংশ জমির মালিকানা।

এসময় উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি বাবুল খান, যুগ্ন সম্পাদক রাসেদুজ্জামান খান মিঠুন, সহ-সভাপতি কামরুজ্জামান খান রয়েল, প্রচার সম্পাদক সাব্বির হোসেন, আল-আমিন, সাংগঠনিক সম্পাদক আবুল বাসার লিটু, বন পরিবেশ সম্পাদক সুমন প্রধান, সমাজসেবক আনোয়ার হোসেন মার্রসালসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।