দুদক কর্মকর্তার বিরুদ্ধে ঘুষের অভিযোগ, অডিও-ভিডিও চেয়েছেন হাইকোর্ট

মঙ্গলবার, মার্চ ২, ২০২১

ঢাকা : দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. আলমগীর হোসেনের বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ উঠেছে। এ অভিযোগের সপক্ষে অডিও-ভিডিও প্রমাণ রয়েছে মর্মে হাইকোর্টকে জানালে আদালত সেই প্রমাণ চেয়েছেন।

এক রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও মহি উদ্দিন শামীমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ আগামী ৭ মার্চ পরবর্তী শুনানির দিন ঠিক করে এই আদেশ দেন।

পিরোজপুর জেলা রেজিস্ট্রার (ডিআর) আবদুল কুদ্দুস হাওলাদার এই রিট আবেদন করেন। এই জেলা রেজিস্ট্রারের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এক মামলার বাদী ও তদন্ত কর্মকর্তা দুদকের ওই সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন।

জেলা রেজিস্ট্রার তার বিরুদ্ধে দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তার (দুদকের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন) পরিবর্তন চেয়ে হাইকোর্টে ওই রিট আবেদন। সেই রিটের শুনানি হয়েছে মঙ্গলবার।

আদালত সূত্র জানায়, রিটের ওপর শুনানিতে আদালত জানতে চান কেন তিনি (জেলা রেজিস্ট্রার) তদন্ত কর্মকর্তার পরিবর্তন চাচ্ছেন। জবাবে জেলা রেজিস্ট্রারের পক্ষের আইনজীবী আদালতকে বলেন, ওই তদন্ত কর্মকর্তা জেলা রেজিস্ট্রারের কাছে ঘুষ চেয়েছেন।

তখন আদালত জানতে চান কোনো প্রমাণ আছে? জবাবে আইনজীবী বলেন, তাদের কাছে অডিও এবং ভিডিও রেকর্ড আছে। তখন আদালত আগামী ৭ মার্চ অডিও-ভিডিও দাখিল করতে বলেন। ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।