ভালোবাসায় জড়াতে চান?

সোমবার, মার্চ ১, ২০২১

লাইফস্টাইল ডেস্ক : ভালোবাসার সম্পর্ক জীবনের অংশ। কোনো নতুন সম্পর্কের মাধ্যমে অন্য একজন মানুষ সম্পর্কে জানার সুযোগ পাওয়া যায়। অনেকেই নতুন সম্পর্কে যেতে ভয় পান। অনেকেই জানেন না নতুন সম্পর্ক কীভাবে তৈরি করা যায়। দ্বিধাহীনভাবে ভালোবাসার সম্পর্কে জড়াতে চাইলে জেনে রাখতে হবে কিছু করণীয়-

সম্পর্ক নিয়ে দুশ্চিন্তা বন্ধ করুন

সম্পর্ক নিয়ে অধিক দুশ্চিন্তার মাধ্যমে মানসিক অশান্তি সৃষ্টি হয়। মানসিকভাবে সুস্থ থাকার জন্য সম্পর্ক নিয়ে দুশ্চিন্তা ছেড়ে দিন। নতুন কোনো সম্পর্কে যাওয়ার আগে লক্ষ্য ঠিক করুন। নিজের চাওয়াকে স্পষ্ট করুন।

নিজেকে জানুন

নিজেকে জানুন। নিজেকে সম্মান করুন। নিজের কোনো কাজে অবহেলা দেখাবেন না। এর মধ্য দিয়ে অন্য মানুষটিও আপনার প্রতি সম্পর্ক তৈরি করতে আগ্রহী হবে। ভালোবাসার ক্ষেত্রে নিজের সম্পর্কে স্পষ্ট ধারণা রাখা অনেক জরুরি।

যাকে ভালোবাসেন তার সম্পর্কে স্বচ্ছ ধারণা নিন

অনেক সময় ভালোবাসার সম্পর্ক হুটহাট হয়ে যাওয়ার মাধ্যমে অন্য মানুষ সম্পর্কে জানার সুযোগ কমে যায়। ভালোবাসার সম্পর্কে একে অপরের মধ্যে আকর্ষণ থাকবে এটাই স্বাভাবিক। তবে আকর্ষণ নিয়ন্ত্রিত মাত্রায় রাখা উভয়ের জন্য ভালো। যাকে ভালোবাসেন তার সম্পর্কে স্বচ্ছ ধারণা নিয়ে রাখলে ভালোবাসার সম্পর্ক এগিয়ে নিতে সুবিধা হবে।

সঙ্গীকে বদলে দিতে চাইবেন না

অনেকে সঙ্গীকে আমূল বদলে দেয়ার সংকল্প করে থাকেন যা বাস্তবতার সঙ্গে সাংঘর্ষিক। ভালোবাসার মানুষের সঙ্গে স্বাভাবিক কথা বলুন। কিন্তু তাকে বদলে দেয়ার আশা রাখবেন না। এতে সম্পর্ক ব্যাহত হওয়ার সম্ভাবনা তৈরি হয়।

ঘন ঘন একসঙ্গে ঘুরতে যান

ভালোবাসার সম্পর্ক তৈরির জন্য মানুষটিকে নিয়ে ঘন ঘন ঘুরতে যান। ঘন ঘন ঘুরতে বের হলে একে অপরকে ভালোভাবে জানা হয়। এতে ভালোবাসার সম্পর্ককে এগিয়ে নেয়া সম্ভব হয়। ভালোবাসার সম্পর্ক তৈরির জন্য একে অপরকে আকৃষ্ট করার প্রয়োজন হয়। একসঙ্গে ঘুরতে গেলে এই কাজ দ্রুত হয়ে যাবে।

প্রত্যাখ্যানের জন্য প্রস্তুত থাকুন

অনেকে ভালোবাসার মানুষের কাছে প্রত্যাখ্যাত হলে ভেঙে পড়ে। ঘটিয়ে থাকে অনভিপ্রেত ঘটনা। ভালোবাসার সম্পর্কে যদি মানুষটি সম্মত না হয় তাহলে ভেঙে পড়ার কিছু নেই। নিশ্চয় আপনার জন্য অন্য কেউ অপেক্ষা করছে।

কথা বলতে থাকুন

ভালোবাসার সম্পর্ক তৈরি করতে কথা বলতে হবে। কথা বলার বিকল্প নেই। ভালোবাসার মানুষের সঙ্গে মাঝেমধ্যে ভালো একটি প্রসঙ্গ বেছে নিয়ে কথা বলতে থাকুন। স্বাধীন ও স্বতন্ত্র ব্যক্তিত্বের মানুষ ভালোবাসার সম্পর্কে সফল হয়ে থাকেন। আর ভালোবাসার সম্পর্কে একে অপরের মধ্যে ঝগড়া হবেই। তাই ঝগড়াকে ভয় করবেন না।