অবশেষে হারের বৃত্ত ভাঙল লিভারপুল

সোমবার, মার্চ ১, ২০২১

স্পোর্টস ডেস্ক : টানা ব্যর্থতার পর অবশেষে জয়ের দেখা পেয়েছে লিভারপুল। প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার তলানির দল শেফিল্ডকে হারিয়েছে তারা।

এতেই চার হারের বৃত্ত ভাঙল ইয়ুর্গেন ক্লপের দল। প্রতিপক্ষের মাঠে রবিবার ২-০ ব্যবধানে জিতেছে শিরোপাধারীরা। একটি গোল করেন কার্টিস জোন্স। অন্যটি প্রতিপক্ষের আত্মঘাতী।

প্রথমার্ধের লড়াইটা ছিল লিভারপুল ও স্বাগতিক গোলরক্ষক র‌্যামসডেলের মধ্যে। দ্বাদশ মিনিটে ডি-বক্সে ঢুকে রবের্তো ফিরমিনোর নেওয়া শট এগিয়ে এসে পা দিয়ে ঠেকান তিনি। ৩০তম মিনিটে ডান দিক দিয়ে আক্রমণে উঠে কাছ থেকে মোহামেদ সালাহর প্রচেষ্টাও রুখে দেন র‌্যামসডেল।

দুই মিনিট পর ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের জোরাল শটে বল ক্রসবারের ওপর দিয়ে পাঠান তিনি। বিরতির আগে ডান দিকে ঝাঁপিয়ে ফেরান জর্জিনিয়ো ভেইনালডামের শট। অবশেষে দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে অপেক্ষা ফুরোয় চ্যাম্পিয়নদের।

এই গোলে বড় অবদান অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের। ডান দিকের বাইলাইন থেকে তার ক্রসে ফিরমিনোর ব্যাকহিল ফ্লিকে বল প্রতিপক্ষের একজনের পায়ে লেগে পেয়ে যান জোন্স। জোরালো শটে লক্ষ্যভেদ করেন ইংলিশ মিডফিল্ডার।

৬৪ মিনিটে জয়ের পথ মসৃণ হয় ক্লপের দলের। ফিরমিনোর শট বিপদমুক্ত করতে যেয়ে উল্টো নিজেদের ঘরে পাঠিয়ে দেন কিন ব্রায়ান। লিভারপুল ২-০ তে এগিয়ে যায় এই ডিফেন্ডারের আত্মঘাতী গোলে।