ব্যারিকেড ভেঙে সমাবেশস্থলে বকুলের নেতাকর্মীরা

শনিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২১

ঢাকা : নিরপেক্ষ নির্বাচনের দাবি ও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের খেতাব বাতিলের ষড়যন্ত্রের প্রতিবাদে আজ শনিবার খুলনায় মহাসমাবেশের ডাক দিয়েছে বিএনপি।

মহাসমাবেশের আগের দিন শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৫টা পর্যন্ত ২৪ ঘণ্টা খুলনা বিভাগের পরিবহন চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন বাস মালিক সমিতির নেতারা।

এতে খুলনা শহরের সাথে ১৪টি জেলার যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সমাবেশকে ঘিরে খুলনা শহর ও সমাবেশস্থলের আশপাশে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

সকাল ঘেকেই ঘিরে রাখা হয় সমাবেশস্থল। তবে দুপুর সাড়ে ১২টায় সাবেক ছাত্রনেতা ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৩ আসনে বিএনপির প্রার্থী রকিবুল ইসলাম বকুলের নেতাকর্মীরা পুলিশের ব্যারিকেড ভেঙে সমাবেশস্থলে প্রবেশ করেন।

তারা বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সমর্থনে স্লোগান দিতে থাকেন। পাশাপাশি সরকারের বিরুদ্ধে স্লোগান দেন।

এর আগে ঢাকা থেকে বিমান যোগে যশোর হয়ে সড়ক পথে খুলনার উদ্দেশ্যে রওনা দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, শামসুজ্জামান দুদু ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শনিবার সোয়া বারোটায় খুলনার দৌলতপুর পৌঁলে সেখান থেকে টেলিফোনে আলাল জানান, এই যাত্রা পথে বহু পুলিশি চেকপোস্টে থামতে হয়েছে। বার বার বলতে হয়েছে কোথায় যাচ্ছি।