বিয়ের জন্য দল ছাড়লেন বুমরাহ!

শনিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২১

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টে জাসপ্রিত বুমরাহকে পাচ্ছে না ভারত। ব্যক্তিগত কারণে এরই মধ্যে দল ছেড়ে গেছেন তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) বিষয়টি নিশ্চিত করতেই গুঞ্জন শুরু হয়েছে, তবে কি বিয়ে করতে যাচ্ছেন ২৭ বছর বয়সী পেসার।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবাদে, ‘এই খবরের পরই প্রশ্ন উঠে, বুমরাহর ব্যক্তিগত কারণ কি? কেন তিনি নিজেকে জাতীয় দল থেকে সরিয়ে নিলেন? ব্যক্তিগত কারণ ছাড়া বুমরাহ সরে দাঁড়ানোর ব্যাপারে কোনো কারণ জানায়নি বোর্ড। চোটের কারণে সরে গেলে বোর্ড সে খবর জানিয়ে দিত। তাও খোলসা করা হয়নি। শুধু বলা হয়েছে, ব্যক্তিগত কারণে বুমরাহকে শেষ টেস্টে পাওয়া যাবে না।’

তারা আরো লিখছে, ‘খবরের অন্দরমহলে ঢুকতে গিয়ে শোনা গেল, বিয়ে করতে চলেছেন বুমরাহ। আহমেদাবাদে এ নিয়ে জোর গুঞ্জন। সেই কারণেই নাকি তিনি জাতীয় দল থেকে কিছুদিনের জন্য ছুটি নিলেন। এর বাইরে অন্য কিছু নেই।’

বুমরাহ টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে এখন আট নম্বরে। প্রথম টেস্টে ৪ উইকেট নিয়েছিলেন তিনি। তবে দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয় এই পেসারকে। আহমেদাবাদে দিবারাত্রির তৃতীয় টেস্টে ফেরেন দলে। মাত্র দুই দিনেই ভারতের ম্যাচ জিতে যাওয়া ম্যাচে ৬ ওভার বল করেছিলেন তিনি। দুই দলের চতুর্থ ও শেষ টেস্ট শুরু হবে বৃহস্পতিবার। ভারত ২-১ এ এগিয়ে রয়েছে সিরিজে।

বুমরাহর বদলি হিসেবে অবশ্য কাউকে অন্তর্ভুক্ত করা হচ্ছে না। স্কোয়াডে থাকা মোহাম্মদ সিরাজ এবং উমেশ যাদবের কেউ তার পরিবর্তে খেলবেন। টেস্ট সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। বুমহার আগেই সেই সিরিজ থেকে বিশ্রাম পেয়েছেন।