খুলনায় বিএনপির সমাবেশ : পথে পথে পুলিশি চেকপোস্ট, হোটেল বুকিং বাতিল

শনিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২১

খুলনা : ঢাকা থেকে বিমানযোগে যশোর, পরে সেখান থেকে সড়ক পথে খুলনার উদ্দেশে রওনা হয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

শনিবার সোয়া ১২টায় খুলনার দৌলতপুর পৌঁছালে সেখান থেকে টেলিফোনে জানান, এই যাত্রা পথে বহু পুলিশি চেকপোস্টে থামতে হয়েছে। বার বার বলতে হয়েছে কোথায় যাচ্ছি। যদিও মাস্ক খুলে উত্তর দিতেই গাড়ি ছেড়ে দিয়েছে। রাস্তায় গাড়ি চলাচল প্রায় বন্ধ। তবে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে আমাদের বিশ্রামের জন্য যে হোটেল বুকিং দেয়া ছিল, তা স্বয়ংক্রিয়ভাবে বাতিল হয়ে গেছে। ফলে এখন খুলনায় দলীয় কার্যালয়ে গিয়ে বিশ্রাম নিতে হবে।

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আমাদের এই সমাবেশ। এই দাবির প্রতি দেশের সাধারণ মানুষ থেকে সব গণতান্ত্রিক রাজনৈতিক দলের সমর্থন রয়েছে। বর্তমানে যে সরকার রয়েছে এই সরকারের কোনো জনপ্রিয়তা নেই।

দেশের জনগণ যদি নিজের ভোট নিজে দিতে পারে তাহলে আবারো প্রধানমন্ত্রী হবেন গণতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়া। দেশে ফিরবেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ক্ষমতা হারানোর আতঙ্কের কারণে আমাদের সমাবেশে বাধা দেয়া হচ্ছে। জনগণ জেগে উঠেছে; কোনো বাধাতেই কাজ হবে না। জনগণ সফল হবেই।