নিউক্যাসেলকে হারিয়ে দুইয়ে ম্যানইউ

সোমবার, ফেব্রুয়ারি ২২, ২০২১

স্পোর্টস ডেস্ক : বাকিদের ছাড়িয়ে অনেকটা এগিয়ে গেছে ম্যানচেস্টার সিটি। এখন আসল লড়াই চলছে দ্বিতীয় স্থান দখল নিয়ে। এই লড়াইয়ে এখন পর্যন্ত এগিয়ে মাসখানেক আগেও শিরোপার দাবিদার হিসেবে আবির্ভূত হওয়া ম্যানচেস্টার ইউনাইটেড। সর্বশেষ ওলে গানার সুলশারের দল নিউক্যাসেলের বিপক্ষে বড় জয় তুলে নিয়েছে।

রোববার (২১ ফেব্রুয়ারি) দিনগত রাতে ৩-১ গোলে জিতেছে ম্যানইউ। দলের জয়ে বড় ভূমিকা রেখেছেন মার্কাস রাশফোর্ড।

ম্যাচের শুরুতে এলোমেলো খেলতে থাকা ম্যানইউকে পথে আনেন রাশফোর্ড। ৩০তম মিনিটে গোলরক্ষক কার্ল ডারলোকে পরাস্ত করে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়িয়ে দেন এই ইংলিশ ফরোয়ার্ড। চলতি মৌসুমে এটি তার ১৮তম গোল।

কিন্তু ৬ মিনিট পর সমতা ফেরানো গোল করেন করোনার উপসর্গ নিয়ে ২ মাস মাঠের বাইরে থাকা অ্যালান সেইন্ট-ম্যাক্সিমিন। দ্বিতীয়ার্ধে ফের একবার ইউনাইটেডকে ভয় পাইয়ে দিয়েছিলেন নিউক্যাসেলের ফরোয়ার্ড। কিন্তু ৫৭তম মিনিটে ব্যবধান বাড়ানো গোল করেন ড্যানিয়েল জেমস।

পিছিয়ে পড়ার পর খেই হারিয়ে ফেলে নিউক্যাসেল। ফলে আরও একবার গোল হজম করে সফরকারীরা। এবার রাশফোর্ডকে নিজেদের বক্সে ফাউল করে বসেন জো উইলোক। রেফারি পেনাল্টির বাঁশি বাজালে তা থেকে চলতি মৌসুমে নিজের ২২তম গোল করেন ব্রুনো ফার্নান্দেস।

সর্বশেষ ১০ ম্যাচের ৮টিতেই হেরে যাওয়া নিউক্যাসেল রেলিগেশন থেকে মাত্র ৩ পয়েন্ট দূরে অবস্থান করছে। অন্যদিকে সর্বশেষ ৬ ম্যাচে একমাত্র ১ ম্যাচেই জয় পাওয়া ম্যানইউ ৪৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা সিটিজেনদের চেয়ে এখনও ১০ পয়েন্ট পিছিয়ে আছে। ম্যানইউর মতো একই অবস্থান লেস্টার সিটিরও। রাতের আরেক ম্যাচে আর্সেনালকে হারিয়ে দেওয়া সিটি এখন শিরোপার আরও কাছে পৌঁছে গেছে।