বিদ্যুত মিস্ত্রিকে কুপিয়ে হত্যা: ছাত্রলীগ নেতাসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা

বুধবার, জানুয়ারি ২৭, ২০২১

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারের আশুলিয়ায় শাহজাদা খন্দকার মনা (৫০) নামে এক বিদ্যুত মিস্ত্রিকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার ঘটনায় থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও যুবলীগ নেতাসহ ১২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতসহ ১৯ জনকে আসামি করে মামলা দায়ের হয়েছে। নিহতের ভাই শাহাবুদ্দিন খন্দকার বাদী হয়ে আশুলিয়া থানায় হত্যা মামলাটি দায়ের করেন।

আসামিরা হলেন- আল আমিন ওরফে বাবু মিজি (২৬), নুরুজ্জামান (৩৫), আশুলিয়া থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ টিটু (৩০), আশুলিয়া থানা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুল ওরফে ছোট সাইফুল (৩৮), রনি (২৪), রকি (২১), রেজাউল ইসলাম পারভেজ (১৯), মেহেদী হাসান নাজমুল (২৫), যুবলীগকর্মী আরিফ (৩০), জুয়েল (৩০), সুমন (২৫) ও রাব্বী (১৯)।

আসামিরা আশুলিয়া থানার ডেন্ডাবর নতুনপাড়া এলাকার বাসিন্দা। এদের মধ্যে জুয়েল, নুরুজ্জামান, মেহেদী হাসান নাজমুল ও রেজাউল ইসলাম পারভেজকে পুলিশ গ্রেপ্তার করেছে।

আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান বলেন, মামলার আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

এদিকে দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে এই হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে মামলা দায়েরের ঘটনায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান বলেন, এঘটনায় জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার রাতে আশুলিয়ার ডেন্ডাবর নতুনপাড়া এলাকার শাহজাদা খন্দকার মনাকে নিজ বাড়ির পাশে ধারালো অস্ত্র দিয়ে পিটিয়ে ও কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। পরে সাভারে এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মারা যান তিনি। এ ঘটনায় নিহতের ভাই শাহাবুদ্দিন খন্দকার পিন্টু ও তার স্ত্রী আলেয়া বেগমও আহত হন।