বিএনপির কাউন্সিলর প্রার্থী আটক

বুধবার, জানুয়ারি ২৭, ২০২১

চট্টগ্রাম : কেন্দ্র দখল ও ভোট জালিয়াাতিকে কেন্দ্র করে চট্টগ্রামের ৩৪ নং পাথরঘাটা ওয়ার্ডের একটি ভোট কেন্দ্রে আওয়ামী লীগ ও বিএনপির কাউন্সিলর প্রার্থীর অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় পুলিশ বিএনপি সমর্থিত ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ইসমাইল হোসেন বালিকে আটক করে।

আজ বুধবার ১২টার দিকে পাথরঘাটা বালিকা বিদ্যালয় কেন্দ্রে এই ঘটনা ঘটে। ঘটনায় ওই কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছে। বালিকে আটকের ঘটনায় থানার সামনে অনুসারী সমর্থকরা ৩০ মিনিট ধরে অবস্থান নেন।

পুলিশ তাদেরকে ফটক থেকে সরিয়ে দেয়ার চেষ্টা করলে ধস্তাধস্তি হয়। এ সময় একটি বাসও ভাঙচুর করা হয়। নাসরিন আক্তার নামে বালির একজন এজেন্ট বলেন, কেন্দ্রের গোপন কক্ষে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থীরা জালিয়াতি করে জোরপূর্বক পছন্দের প্রতীকে ভোট নিচ্ছিল।

এর প্রতিবাদ করায় পুলিশ আমাদেরকে মারধর করে ভোট কেন্দ্র থেকে বের করে দেয়। এ সময় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর অনুসারীরাা আমাদের উপর হামলা চালায়। এতে সংঘর্ষ শুরু হয়।

একপর্যায়ে কে বা কারা ভোটকেন্দ্রে ইভিএম মেশিন ভাঙচুর করে। এরপর আমাদের প্রার্থী ইসমাইল হোসেন বালিকে আটক করে। তাকে আটকরে কারণ জানতে চাইলেও জানাচ্ছে না পুলিশ।

এ বিষয়ে কোতোয়ালী থানার ওসি নেজাম উদ্দিন বলেন, সংঘর্ষ ও ইভিএম মেশিন ভাঙচুরের ঘটনায় বিএনপির ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী ইসমাইল হোসেন বালিকে আটক করা হয়েছে। ঘটনা তদন্ত সাপেক্ষে এ বিষয়ে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপ নেওয়া হবে।