দেশের মানুষ দুঃশাসনের মধ্যে আছে: সেলিমা রহমান

বুধবার, জানুয়ারি ২৭, ২০২১

বরিশাল: বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, আমরা একটা দুঃশাসনের মধ্যে আছি। গণতন্ত্র হত্যা করা হয়েছে। আমাদের মিছিল-মিটিং-সমাবেশ করতে দেওয়া হচ্ছে না। বিএনপি নেতাকর্মীরা বিভিন্নভাবে লাঞ্ছিত-নির্যাতিত। বিভিন্নভাবে বিএনপি কর্মীদের গুম-খুন করা হচ্ছে।
আজ বুধবার দুপুরে বরিশাল নগরীর সদর রোডের একটি রেস্তোরায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উদযাপন উপলক্ষ্যে বিএনপির বরিশাল বিভাগীয় সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
সেলিমা রহমান বলেন, নেতাকর্মীদের কারাগারে নিয়ে নির্যাতন করা হচ্ছে। বাংলাদেশের স্বাধীনতা প্রশ্নবিদ্ধ হয়ে গেছে। দেশ এখনও স্বাধীন নয়। দেশের মানুষ এখনও যুদ্ধের মধ্যে আছে। এই অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে বিএনপি নেতাকর্মীদের এমনভাবে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তি উদযাপন করতে হবে, যাতে বাংলাদেশের জনগণ সত্যিকারের স্বাধীনতা ও গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারে।
অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ারের সভাপিতত্বে অনুষ্ঠিত বিভাগীয় সমন্বয় সভায় বিশেষ অতিথি ছিলেন বিএনপির সুবর্ণ জয়ন্তি উদযাপন জাতীয় কমিটির সদস্য সচিব ও চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক স্বরাস্ট্র মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, বিএনপির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, বিএনপির সহ-বন ও পরিবেশ সম্পাদক রওনাকুল ইসলাম টিপু, সহ-দপ্তর সম্পাদক মনিরুজ্জামান, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম নয়ন, সুবর্ণ জয়ন্তি উদযাপন কমিটির সদস্য রফিকুল ইসলাম জামালম বরিশাল দক্ষিণ জেলা বিএনপি’র সভাপতি এবাদয়দুল হক চাঁন।
এছাড়া বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাউদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক এ্যাড. আবুল কালাম শাহিন, পিরোজপুর জেলা সভাপতি আ. বাতেন, বরগুনা জেলা সভাপতি নজরুল ইসলাম, ঝালকাঠী সভাপতি মোস্তফা মন্টু, ফকরুল ইসলাম আলমগীর, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদসহ বরিশাল বিভাগের ৭ জেলা ইউনিট ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ সভায় বক্তব্য রাখেন।
সমাবেশ সঞ্চালনা করেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার।