বাংলাদেশে করোনায় আরও ১৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫১৫

মঙ্গলবার, জানুয়ারি ২৬, ২০২১

ঢাকা : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের তাণ্ডব যেন থামছেই না। যদিও স্বাস্থ্যবিধি মেনে স্বাভাবিক জীবন-যাত্রায় ফিরছে মানুষ। এরমধ্যে আবার করোনার নতুন প্রজাতি সারাবিশ্বে আতঙ্ক ছড়াচ্ছে। আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) গতকালের তুলনায় দেশে নতুন রোগী শনাক্ত ও মৃত্যু কমেছে।

গত ২৪ ঘণ্টায় দেশে ৫১৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের সাত দিনে দেশে যথাক্রমে ৬০২, ৪৭৩, ৪৩৬, ৬১৯, ৫৮৪, ৬৫৬ ও ৭০২ জন রোগী শনাক্ত হয়।

সর্বশেষ তথ্য অনুসারে- দেশে নভেল করোনা ভাইরাসে (কোভিড-১৯) মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ৩২ হাজার ৯১৬ জনে।

গত ২৪ ঘণ্টায় দেশে মোট ১৪ হাজার ৪০১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর পরীক্ষাকৃত এসব নমুনার তিন দশমিক ৫৮ শতাংশের মধ্যে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

গতকাল দেশে ১৪ হাজার ৮২৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট ৩৫ লাখ ৮৪ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর মোট পরীক্ষার ১৪ দশমিক ৮৭ শতাংশ পজিটিভ।

আজ মঙ্গলবার (২৬ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

একনজরে দেশের করোনার চিত্র

নতুন করে শনাক্ত হয়েছেন: ৫১৫ জন

মোট আক্রান্তের সংখ্যা: ৫৩২৯১৬ জন

২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে: ১৪ জনের

মোট মৃত্যু হয়েছে: ৮০৫৫ জনের

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন: ৪৪৭ জন

মোট সুস্থ হয়েছেন: ৪৭৭৪২৬ জন

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ১৪ জন মারা গেছেন। গত বছরের ৩০ জুন দেশে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যু হয়েছিল। এরপর ২৬ জুলাই ও ২৬ আগস্ট দেশে দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের মৃত্যু হয়। এর আগে গত ১৬ জুন করোনায় মারা যান ৫৩ জন।

গত সাত দিনে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন যথাক্রমে ১৮, ২০, ২২, ১৫, ১৬, ৮ ও ২০ জন।

সর্বশেষ তথ্য অনুসারে দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৫৫ জনে। মোট শনাক্তকৃত রোগীর বিপরীতে মৃত্যুর হার ১ দশমিক ৫১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪৪৭ জন সুস্থ হয়েছেন বলে জানানো হয়েছে। দেশে এখন পর্যন্ত করোনা থেকে মোট সুস্থ হয়েছেন ৪ লাখ ৭৭ হাজার ৪২৬ জন। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৯ শতাংশ।