পঞ্চগড় থেকে কক্সবাজার পর্যন্ত সরাসরি রেল যোগাযোগ চালু করা হবে : রেলমন্ত্রী

রবিবার, জানুয়ারি ২৪, ২০২১

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : রেলমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘পঞ্চগড় থেকে কক্সবাজার পর্যন্ত রেল যোগাযোগ চালু হবে’। তখন পঞ্চগড় থেকে ট্রেনে চড়ে সরাসরি কক্সবাজার যেতে পারবেন।

রবিবার (২৪ জানুয়ারি) দুপুরে পঞ্চগড়ের বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে ষ্টেশনে অত্যাধুনিক লাগেজ ভ্যানে কৃষিজাত পণ্য পরিবহন সংক্রান্ত অংশীজন সভায় উপস্থিত থেকে মন্ত্রী একথা বলেন।

তিনি আরও বলেন, ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইনের কাজ দ্রুত এগিয়ে চলছে। ২০২২ সালের মধ্যে রেললাইনের কাজ শেষ হবে। কক্সবাজার পর্যন্ত রেল যোগাযোগ চালু হলে আরও একটি সম্ভাবনার দ্বার খুলে যাবে। তখন অর্থনৈতিক ভাবে লাভবান হওয়া যাবে। রেলওয়ের নতুন ২শ লাগেজ ভ্যান সংযুক্ত করা হয়েছে। এ লাগেজ আগামী মার্চ মাসে বাংলাদেশে আসবে। এর মধ্যে ১২ টি শীতাতোপ নিয়ন্ত্রিত লাগেজ ভ্যান রয়েছে।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমা অঞ্চলের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহর সভাপতিত্বে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মোঃ শামসুজ্জামান, রোলিংস্টক অপারেশন উন্নয়ন প্রকল্পের (রোলিং ষ্টক সংগ্রহ) প্রকল্প পরিচালক মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট সরকার মোহাম্মদ রায়হান , পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার সাদত সম্রাট, পঞ্চগড় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।