দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করায় ঝিনাইদহে আওয়ামী লীগের ৩ নেতা বহিষ্কার

রবিবার, জানুয়ারি ২৪, ২০২১

ঝিনাইদহ : পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগে ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলা আওয়ামী লীগের সভাপতিসহ ৩ নেতাকে দল থেকে বহিষ্কার করেছে জেলা আওয়ামী লীগ।

বহিষ্কৃত নেতারা হলেন : হরিণাকুন্ডু উপজেলা আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান জোয়ার্দ্দার, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ শরিফুল ইসলাম শরীফ ও ছাত্রলীগের সাবেক নেতা ও বর্তমান মেয়র শাহিনুর রহমান রিন্টু।

তৃতীয় ধাপের পৌর নির্বাচনে ঝিনাইদহের হরিণাকুন্ডু পৌরসভার মেয়র পদে দলীয় মনোনিত প্রার্থী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক হোসেনের অভিযোগের প্রক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আছাদুজ্জামান আছাদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, দলীয় প্রতীক নৌকার বিরুদ্ধে নির্বাচনী প্রচারণা, মানববন্ধন, উষ্কানীমূলক বক্তব্য ও দলীয় অফিসে বসে নৌকার প্রার্থী ফারুক হোসেনের বিপক্ষে নির্বাচন করতে উৎসাহিত করার অভিযোগ প্রমাণিত হওয়ায় এই তিন নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

এর আগে দলীয় সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করায় হরিণাকুন্ডু উপজেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম টিপু মল্লিককে দল থেকে বহিষ্কার করা হয়।

প্রসঙ্গত, আগামী ৩০শে জানুয়ারী এই পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এখানে আওয়ামী লীগের দলীয় প্রার্থীসহ দল থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী রয়েছে। এছাড়া বিএনপি ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মোট ৪ জন মেয়র পদে লড়ছে।

আওয়ামী লীগের বড় একটি কর্মী-সমর্থক দলটির সদ্য বহিষ্কৃত নেতা সাইফুল ইসলাম টিপু মল্লিককে সমর্থন ও পক্ষে কাজ করছেন। নির্বাচনের জয়-পরাজয়ে এই প্রার্থী আলোচনায় রয়েছে। এসব নিয়ে ক্ষমতাশীন দলটিতে চরম উত্তেজনা বিরাজ করছে।