উত্থান শেয়ারবাজারে: সূচকের সাথে বেড়েছে লেনদেন

রবিবার, জানুয়ারি ২৪, ২০২১

শেয়ারবাজার ডেস্ক : দেশের উভয় শেয়ারবাজারে আজ বুধবার উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। আজ উভয় শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সেই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে আজ বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১ হাজার ৪১৬ কোটি ৪ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১২৫ কোটি ১৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ২৯০ কোটি ৯০ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬.৭৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮২৭.৫৬ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৪.১০ পয়েন্ট বাড়লেও শরিয়াহ সূচক ১.৭৮ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ৫.২২ পয়েন্ট কমেছে।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২১টির বা ৩৪.০৮ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫৯টির বা ৪৪.৭৮ শতাংশের এবং ৭৫টির বা ২১.১২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৪.৩৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯৮৭.০২ পয়েন্টে। সিএসইতে আজ ২৭৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২১টির দর বেড়েছে, কমেছে ৯৭টির আর ৬০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৮ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।