আলাভেসকে উড়িয়ে ছন্দে ফিরল রিয়াল

রবিবার, জানুয়ারি ২৪, ২০২১

স্পোর্টস ডেস্ক : কঠিন সময়ে আরও একবার বেরিয়ে এলো রিয়াল মাদ্রিদের সেরাটা। শুরুর স্নায়ু চাপ কাটিয়ে আক্রমণাত্মক ফুটবলে চেপে ধরলো দেপোর্তিভো আলাভেসকে।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তিন ম্যাচ পর জয়ে ফিরল স্প্যানিশ চ্যাম্পিয়নরা। লা লিগার ম্যাচে শনিবার প্রতিপক্ষের মাঠে ৪-১ গোলে জিতেছে রিয়াল। জোড়া গোল করেন দলটির তারকা স্ট্রাইকার করিম বেনজেমা।

ম্যাচের ১৫ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। কর্নার কিক থেকে দারুণ হেডে গোল করেন কাসেমিরো। প্রথমার্ধের শেষদিকে পাঁচ মিনিটের ব্যবধানে আরও দুই গোল তুলে নেন রিয়াল। ৪১ মিনিটে হ্যাজার্ডের কাছ থেকে ডি-বক্সের মাথায় বল পেয়েছিলেন বেনজেমা। কিছুটা এগিয়ে কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন ফরাসি এই ফরোয়ার্ড।

প্রথমার্ধের যোগ করা সময়ে গোল পেয়ে যান হ্যাজার্ডও। এবার উঁচু করে তার কাছে বল দিয়েছিলেন টনি ক্রুস। সেই বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ শটে ব্যবধান ৩-০ করেন বেলজিয়ান ফরোয়ার্ড।

ম্যাচের এক ঘন্টা ছোঁয়ার আগেই অবশ্য এক গোল ফেরত দিয়েছিল আলাভেস। লুকাস পেরেসের ফ্রি কিক থেকে হোসেলুর চমৎকার হেড ঝাঁপিয়ে পড়েও ঠেকাতে পারেননি থিবু কোর্তোয়া।

তবে প্রতিপক্ষকে আর স্বপ্ন দেখার সুযোগ দেননি বেনজেমা। ৭০ মিনিটে লুকা মদ্রিচের পাস থেকে বল পেয়ে রিয়ালের জয়টা একদম নিশ্চিত করে দেন বর্ষীয়ান এই ফরোয়ার্ড। শেষতক ৪-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছাড়ে অতিথিরা।

এতে ১৯ ম্যাচে ১২ জয় আর চার ড্রয়ে ৪০ পয়েন্ট নিয়ে লা লিগায় দুই নম্বরে আছে রিয়াল মাদ্রিদ। দুই ম্যাচ কম খেলে ৪৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাটলেটিকো মাদ্রিদ।

এদিকে দিনের অপর ম্যাচে কাদিসকে ৩-০ গোলে উড়িয়ে তিনে উঠে এসেছে সেভিয়া। ১৯ ম্যাচে দলটির পয়েন্ট ৩৬। ১৮ ম্যাচে ৩৪ পয়েন্ট জোগাড় করা বার্সেলোনা নেমে গেছে চার নম্বরে।