৮ বছর ধরে ট্রফি জেতেনি, তবুও ক্যাপ্টেন?: বিরাটকে আক্রমণ গম্ভীরের

শনিবার, জানুয়ারি ২৩, ২০২১

স্পোর্টস ডেস্ক : বিষেণ সিং বেদি বিস্ফোরক সওয়াল করেছেন। তিনি সাফ জানিয়েছেন, বিরাট কোহলির জায়গায় এবার অজিঙ্ক রাহানেকে ভারতের টেস্ট দলের অধিনায়ক হিসাবে এবার বিবেচনা করা উচিত।

তিনি উল্লেখ করেছেন, এটাই এই নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আদর্শ সময়। অস্ট্রেলিয়ায় রাহানের নেতৃত্বে যেভাবে টিম ইন্ডিয়া টেস্ট সিরিজ জিতেছে তাতে নতুন সম্ভাবনা দেখছেন বেদি।

তিনি অজিঙ্কের মধ্যে টাইগার পতৌদির ছায়া দেখেছেন। তবে তিনি বিরাট কোহলির ক্যাপ্টেন্সি নিয়ে কোনও প্রশ্ন তোলেননি। গৌতম গম্ভীর কিন্তু সরাসরি কোহলির নেতৃত্ব নিয়ে প্রশ্ন তুলে দিলেন।

এপ্রিলে আইপিএল আয়োজিত হবে। সব ফ্র্যাঞ্চাইজি এরই মধ্যে ক্রিকেটারদের রিটেন ও রিলিজ করেছে। ক্রিকেটারদের নিলাম হবে ফেব্রুয়ারিতে। তবে তার আগে গৌতম গম্ভীর ও বিরাট কোহলির মধ্যে ঠাণ্ডা যুদ্ধ লেগে গেল।

আইপিএল-এর ১৪তম মরশুম শুরুর আগেই কোহলিকে আক্রমণ করলেন গম্ভীর। একটি বেসরকারি চ্যানেলের আয়োজিত অনুষ্ঠানে গম্ভীর বলেছেন, আট বছর ধরে একটাও খেতাব জেতেনি। আট বছর কিন্তু অনেক লম্বা সময়।

এমন আর কেউ আছে যে এত লম্বা সময় ধরে ট্রফি না জিতেও ক্য়াপ্টেন হিসাবে বহাল আছে! আচ্ছা ক্যাপ্টেনের কথা বাদ দিন। আট বছর খেতাব না জেতা কোনও ক্রিকেটার দেখাতে পারবেন?

গম্ভীর আরও বলতে থাকেন, আমি কোহলির ব্যাপারে কিছু বলতে চাই না। কোহলির নিজেরই এগিয়ে এসে বলা উচিত, হ্যাঁ আমিই দায়ি। ও তো ক্যাপ্টেন। এবার নিলাম শুরুর কোহলির থেকে জবাবদিহি চাওয়া উচিত ফ্র্যাঞ্চাইজির।

২০ জানুয়ারি থেকে এখনও পর্যন্ত রয়েল চ্যালেঞ্জার্স বেশ কয়েকজন ক্রিকেটারকে রিলিজ করেছে। গম্ভীর এই নিয়ে বলেছেন, প্রতি মরশুমে দলে অকারণ পরিবর্তন করে আরসিবি।

যার ফলে ক্রিকেটাররা নিরাপত্তাহীনতায় ভোগে। উল্লেখ্য, অ্যারন ফিঞ্চ, মঈন আলি, উমেশ যাদব, ডেল স্টেইন, পবন নেগি, গুরকিরত্ সিং মান, পার্থিব প্যাটেলের মতো ক্রিকেটারদের রিলিজ করেছে আরসিবি।