রাজধানীতে গভীর রাতে অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করলেন রিজভী

বুধবার, জানুয়ারি ২০, ২০২১

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৫ তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীতে গভীর রাতে অসহায়, গরিব ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে জিয়াউর রহমান ফাউন্ডেশন (জেডআরএফ)। মঙ্গলবার (১৯ জানুয়ারি) রাতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, সুপ্রিমকোর্ট চত্ত্বর এবং ধানমন্ডির তাকওয়া মসজিদ এলাকার ফুটপাতে দরিদ্র শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা: ফরহাদ হালিম ডোনার অসুস্থতার কারণে উপস্থিত হতে পারেননি। তিনি সবার কাছে দোয়া চেয়েছেন। জেডআরএফ কর্তৃক গঠিত জিয়াউর রহমানের ৮৫ তম জন্মবার্ষিকী উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানের সভাপতিত্বে এবং সদস্য সচিব ডা. সরকার মাহাবুব আহমেদ শামীমের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব এবং ঢাকা দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব উন নবী খান সোহেল।

এছাড়া উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, জিয়াউর রহমান ফাউন্ডেশনের ডাঃ শাহ মুহাম্মদ আমান উল্লাহ, বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, প্রকৌশলী আসাদুজ্জামান চুন্নু, কামরুল হাসান সাইফুল, স্বেচ্ছাসেবক দলের সহ সাধারণ সম্পাদক কাজী ইফতেখায়রুজ্জামান শিমুল, মহানগর দক্ষিণের সেক্রেটারি গাজী নজরুল ইসলাম, মোর্শেদ আলম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, বেসরকারি মেডিকেল কলেজে ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম আকাশ, সহ বিপুল সংখক নেতাকর্মী।

সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, জেল-জুলুম নির্যাতন উপেক্ষা করে সব সময় মানবকল্যাণে কাজ করে যাচ্ছে বিএনপি।বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যখন মুক্ত ছিলেন তখন প্রতি বছরই তিনি শীতার্ত মানুষের পাশে দাঁড়াতেন, শীতবস্ত্র বিতরণ করতেন। আজ তিনি গৃহবন্দী। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ১/১১ সরকারের নির্যাতনের শিকার হয়ে বর্তমানে বিদেশে আছেন। তিনি যখন দেশে ছিলেন তখন ঝড় ঝঞ্ঝা, জ্বলোচ্ছাস উপেক্ষা করে মানুষের দুর্দিনে কাছে ছুটে গিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিতেন। শীতবস্ত্র বিতরণ করতেন। মানুষকে সাবলম্বী করতে নানামুখী প্রকল্প গ্রহণ করতেন। তাদের পক্ষ থেকে শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি আমরা।

তিনি বলেন, নানা নিপীড়ন নির্যাতন সহ্য করেও মানবকল্যাণে কাজ করে যাচ্ছি আমরা। অথচ সরকার অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছে না। শীতে কাপছে উত্তরাঞ্চল। কোনো মন্ত্রী এমপিদের সেখানে সহায়তা করতে দেখছিনা। তারা ঘরের ভেতরে আরাম আয়েশে থেকে গলবাজি করছেন। দেশের মানুষ মরলো নাকি বাঁচলো সেদিকে তাদের কোনো নজর নেই।