পাকিস্তান সফরের আগে দক্ষিণ আফ্রিকা দলে পরিবর্তন

শনিবার, জানুয়ারি ১৬, ২০২১

স্পোর্টস ডেস্ক : দুই টেস্ট ও তিন টি-টোয়েন্টি খেলতে শনিবার রাতে পাকিস্তানের উদ্দেশে রওনা হবে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। পাকিস্তানে যাওয়ার আগে সফরকারী দলে পরিবর্তন আনা হয়েছে। টেস্ট স্কোয়াড থেকে ছিটকে গেছেন ওটনিয়েল বার্টম্যান।

তার জায়গায় এসেছেন বাঁহাতি পেসার মার্কো জাননেস। চিকিৎসার কারণে সফর থেকে ছিটকে গেছেন বার্টম্যান। তবে কোভিড নিয়ে কোনো দুশ্চিন্তা নেই তা নিশ্চিত করেছে টিম মেনেজমেন্ট। ২১ জন ক্রিকেটার আজ পাকিস্তানের ফ্লাইটে উঠবেন। তাদের প্রত্যেকের দুবারের করোনা ফল নেগেটিভ এসেছে।

২০ বছর বয়সী জাননেস প্রথম শ্রেণির ক্রিকেটে মাত্র ১২ ম্যাচ খেলেছেন। ২০.৭১ গড়ে ২১ উইকেট পেয়েছেন। এর আগে দক্ষিণ আফ্রিকা অনূধ্র্ব-১৯ দলকেও প্রতিনিধিত্ব করেছেন। ২০১৯ সালে এ দলের হয়ে ভারত সফর করেছেন।

পাকিস্তান সফরে ৯ পেসার নিয়ে যাচ্ছে দক্ষিণ আফ্রিকা। বিশাল বহরে রয়েছেন কাগিসো রাবাদা। এক বছর হলো টেস্ট ক্রিকেটের বাইরে তিনি। এ ছাড়া লুঙ্গি এনগিডি, আনরিক নরকিয়ে, লুতো সিমপালা, বেরুন হেনড্রিকস, ড্রারউইন ডুপ্যাভিলিয়ন এবং উইলিয়াসন মুল্ডার ও ডুয়াইন প্রিটোরিয়াস। তাদের মধ্যে মুল্ডার ও প্রিটোরিয়াস পেস বোলিং অলরাউন্ডার।

পাকিস্তানের করাচিতে দুটি টেস্ট খেলবে সফরকারীরা। তিনটি ওয়ানডে হবে লাহোরে। টি-টোয়েন্টির জন্য আলাদা দল পাঠাবে না দক্ষিণ আফ্রিকা। টেস্ট স্কোয়াডের খেলোয়াড় নিয়ে দল সাজিয়ে খেলাবে টি-টোয়েন্টি ম্যাচ। বাকিদের দেশে পাঠিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন টেস্টের জন্য প্রস্তুতি শুরু করবে প্রোটিয়ারা। যদিও সিরিজটি হবে কিনা এখনো নিশ্চিত নয়।