ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দল ঘোষণা বাংলাদেশের

শনিবার, জানুয়ারি ১৬, ২০২১

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে করোনার প্রকোপের মধ্যে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য শনিবার (১৬ জানুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ১৮ সদস্যের দল ঘোষণা করেছে।

দলে ফিরেছেন সাকিব আল হাসান। ২০১৯ সালের সেপ্টেম্বরে দেশের হয়ে শেষবারের মতো মাঠে নামা এই অলরাউন্ডার আবারও মাঠে ফিরতে যাচ্ছেন ২০ জানুয়ারি। তার সঙ্গে মাঠে ফিরছে পুরো দলও। ৩১৩ দিন পর আন্তর্জাতিক ম্যাচ খেলবে টাইগাররা।

এ ছাড়া প্রথমবারের মতো বাংলাদেশ দলের ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম এবং হাসান মাহমুদ। প্রথম প্রস্তুতি ম্যাচে ৪ উইকেট নেয়া হাসানের ওয়ানডে স্কোয়াডে থাকা ছিল অনুমেয়। দলে আছেন অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলামও।

ওয়ানডে নেতৃত্ব পাওয়ার পর নিজেকে প্রমাণের তেমন সুযোগ পাননি তামিম ইকবাল। এই ওয়েস্ট সিরিজ দিয়েই তার অধিনায়কত্বের কঠিন পরীক্ষা শুরু হতে যাচ্ছে। বাঁহাতি এই ওপেনার সঙ্গী হিসেবে পাচ্ছেন লিটন দাসকে। আছেন সৌম্য সরকারও। বিকল্প ওপেনার হিসেবে দলে রাখা হয়েছে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে আলো ছড়ানো নাজমুল হোসেন শান্তকেও।

মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন মোহাম্মদরা স্কোয়াডের নিয়মিত মুখ হিসেবেই দলে আছেন। কিছুদিন আগে হাতে চোট পেলেও ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে স্কোয়াডে জায়গা পেয়েছেন তাসকিনও।

২০ জানুয়ারি উইন্ডিজদের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে করোনাকালে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। ২২ জানুয়ারি হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। চট্টগ্রামে ২৫ জানুয়ারি হবে সিরিজের শেষ ওয়ানডে।

ওয়ানডে স্কোয়াড: তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, রুবেল হোসেন, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।