ইভাঙ্কার বাড়ির নিরাপত্তারক্ষীদের টয়লেট ভাড়া ৮৪ লাখ টাকা!

শনিবার, জানুয়ারি ১৬, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক : মাসে ৩ হাজার মার্কিন ডলার। ২০১৭ সালের সেপ্টেম্বর থেকে শুধু টয়লেটের জন্য এক লাখ মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৮৪ লাখ টাকারও বেশি) ভাড়া গুনেছেন ইভাঙ্কা ট্রাম্প ও জ্যারেড কুশনারের বাসভবনের নিরাপত্তার দায়িত্বে থাকা আমেরিকার সিক্রেট সার্ভিস এজেন্টরা। তার একমাত্র কারণ তার ছয়টি শয়নকক্ষ এবং প্রায় সাতটি টয়লেট সংবলিত ৫ হাজার বর্গফুট বাসভবনের একটি টয়লেটও নিরাপত্তাকর্মীদের ব্যবহার না করতে আদেশ দিয়েছিলেন বিদায়ী মার্কিন প্রেসিডেন্টকন্যা।

ফলে বাধ্য হয়ে ওয়াশিংটনের অভিজাত ক্যালোরামাপাড়ায় ইভাঙ্কার বাসভবনের দায়িত্বাধীন নিরাপত্তাকর্মীরা কাছাকাছি অন্য কোনো টয়লেটের খোঁজ করতে শুরু করেন। অবশেষে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বাড়ির কাছে এক বাসিন্দা মাসে ৩ হাজার মার্কিন ডলার ভাড়ায় তার বাড়ির টয়লেট ব্যবহার করতে দিতে রাজি হন। আর ওই বিপুল অংকের ভাড়ার টাকা তোলা হয়েছিল করদাতাদের কাছ থেকেই।

যদিও হোয়াইট হাউসের মুখপাত্র এ কথা অস্বীকার করে পাল্টা দাবি করেন নিরাপত্তাকর্মীরা নিজেরাই সিদ্ধান্ত নিয়েছিলেন পৃথক টয়লেট ব্যবহারের। ক্যালোরামাপাড়ার অন্য বাসিন্দাদের মধ্যে আছেন বর্তমান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স, অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের মতো মানুষরা।

খবর ডেইলি মেইল