অশ্বিনকে স্লেজিং করায় টিম পেইনের দু:খ প্রকাশ

মঙ্গলবার, জানুয়ারি ১২, ২০২১

স্পোর্টস ডেস্ক : সিডনি টেস্ট শেষে আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ানোয় ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে নেয়া হয়েছে অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইনের।। এছাড়া রবিচন্দ্রন অশ্বিনকে স্লেজ করায় দু:খ প্রকাশ করেছেন তিনি। জয়ের সম্ভাবনা থাকা সত্ত্বেও ম্যাচ ড্র হওয়ায় নিজের দুর্বল নেতৃত্বের দায়ও স্বীকার করেছেন অজি অধিনায়ক।

সিডনিতে ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে কোমড় বেধেই নামে অজিরা। তবে কোন পরিকল্পনাই কাজে আসছিলোনা স্বাগতিকদের। সফরকারীদের দ্বিতীয় ইনিংসে অলআউট করার মিশন যখন ব্যর্থ হতে চলেছে, তখন স্নায়ুর চাপে ভুগতে থাকা অজি ক্যাপ্টেন পেইন উইকেটের পেছনে ক্যাচ ফেলেছেন গোটা তিনেক।

শেষদিনে ম্যাচের বাকি দশ ওভার। হনুমা ভিহারি ও রবিচন্দ্রন অশ্বিন ম্যাচটাকে ঠেলে নিচ্ছেন ড্রয়ের দিকে। এমনই সময় প্রতিপক্ষের ব্যাটসম্যানদের ঘায়েল করার সেই পুরাতন অস্ত্র ক্রমাগত ব্যবহার করে চললেন অজি ক্যাপ্টেন টিম পেইন। চালালেন স্লেজিংয়ের স্টিম রোলার, রীতিমত খেই হারাতে বসলেন রবিচন্দ্রন অশ্বিনের মত অভিজ্ঞ অলরাউন্ডারও।

মেজাজ হারিয়ে আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষও প্রকাশ করেন অস্ট্রেলিয়ান অধিনায়ক। ম্যাচ শেষে সেই বিচারে জরিমানা গুনলেন ম্যাচ ফি’র ১৫ শতাংশ। সাথে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

টিম পেইন বলেন, ‘মানুষ মাত্রই ভুল করে, আমিও আমার কৃতকর্মের জন্য দু:খ প্রকাশ করেছি। গতকালের ভুলগুলোর জন্য আমি ক্ষমা চাইছি। ৯৯ শতাংশ সময়ে আমরা ইতিবাচক থেকেছি। ম্যাচ শেষে অশ্বিনের সাথে কথা হয়েছে আমার।’

ম্যাচ হার, স্লেজিং, বাজে উইকেটকিপিং- এ তিনের দায় নিজের কাঁধে তুলে নিলেও, আরেক সতীর্থ স্টিভ স্মিথের ব্যাপারে পক্ষপাতদুষ্ট পেইন। রিশাভ পান্থের গার্ডের দাগ মুছে ফেলার ব্যাপারটা পুরোপুরিই অস্বীকার করে গেলেন অজি অধিনায়ক। টিম পেইন আরো বলেন, ফিল্ডিং-এর সময়ে স্মিথ সব সময়ই ক্রিজে দাঁড়িয়ে ব্যাটিং-এর অনুকরণ করতে থাকে, তখন সে পিচে মার্ক করে থাকে। সে অবশ্যই রিশাভ পান্থের গার্ড বদলাচ্ছিলো না।

সিডনি টেস্ট ড্র করে সিরিজে এখন ১-১-এ সমতা। ব্রিসবেনে পরের টেস্টে স্লেজিং-এ মনোযোগ কমিয়ে মাঠের খেলাতেই নিজেদের সেরাটা ঢেলে দেবে অস্ট্রেলিয়া এমনই প্রত্যাশা অজি ভক্তদের।