তেঁতুলিয়ায় খাওয়ার সময় হোটেল থেকে ডেকে জরিমানা

শনিবার, ডিসেম্বর ৫, ২০২০

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের তেঁতুলিয়ায় হোটেলে খাওয়ার সময় আমিনুর নামে এক ব্যাক্তিকে ডেকে জরিমানা করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

শনিবার (৫ ডিসেম্বর) বিকেলে উপজেলার ভজনপুর বাজারে অভিযান পরিচালনাকালে এই জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

জরিমানার শিকার আমিনুর রহমান বলেন, বিকেলে কাজের ফাঁকে চা-নাস্তা করার জন্য নিজের দোকানে মাস্ক রেখে সামনের চায়ের দোকানে যাই। চা-নাস্তা ওয়াডার করার পর হঠাৎ ইউএনও সাহেব কাছে ডাকে। পরে কাছে গেলে কাস্ক কোথাই জানতে চায়।আমি নাস্তা করার জন্য খুলে রেখেছি বললে এক পর্যায়ে তিনি কোন কথা না শুনে জরিমানা করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহার সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায় নি।

এমন ঘটনায় নিন্দা জানিয়ে সচেতন মহলেরা বলছেন, যদি খাওয়ার সময় এমন আইন প্রয়োগ করা হয় তবে চলাচলেতো বড় মুসকিল হয়ে যাবে। বর্তমান ৫ টাকায় মাক্স পাওয়া গেলেও সাধারন মানুষ মাস্ক ব্যবহারে অনিহা, তাই জনসচেত তৈরী করতে হবে। উপজেলা প্রশাসনের অভিযানের সময় অনেক মানুষ মাক্স পরলেও পরে আবার খুলে রেখে দিচ্ছে।

সামাজিক দুরত্ব হারিয়ে গেছে, উপজেলার গুরুত্ব পূর্ণ স্থান সমুহে নেই কোনো সাস্থবিধি। জেলার বাংলাবান্ধা স্থলবন্দর, গণপরিবহন, হাট বাজারসহ সরকারী অনেক দপ্তরে মাস্ক ব্যবহার চোখে পরছেনা। তাই মাঝে মধ্যে হঠাৎ মোবাইল কোর্ট পরিচালনা করে জরিমানা করে মাস্ক সচেতনতা তৈরী হবেনা।