নতুন মাইলফলকে রোনালদো

বৃহস্পতিবার, ডিসেম্বর ৩, ২০২০

স্পোর্টস ডেস্ক : বুধবার রাতে জুভেন্টাস ও ডায়মানো কিয়েভ চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মুখোমুখি হয়। কয়েকটি কারণেই ম্যাচটি ঐতিহাসিক ছিল। একদিকে ম্যাচটি ছিল রোনালদোর জন্য মাইলফলকের।

আবার প্রথম কোনও নারী রেফারি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ পরিচালনা করলেন। এই ম্যাচে গোল করে ক্রিশ্চিয়ানো রোনালদো তার ক্যারিয়ারের ৭৫০তম গোলের মাইলফলক স্পর্শ করেছেন। আর প্রথম নারী হিসেবে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ পরিচালনা করে রেকর্ড করলেন স্টেফানি ফ্রাপ্পার্ট।

এমন মাইলফলক ছোঁয়ার রাতে জুভেন্টাসও পেয়েছে সহজ জয়। তারা ৩-০ গোলে হারিয়েছে ডায়নামো কিয়েভকে। ঘরের মাঠে ম্যাচের ২১ মিনিটেই এগিয়ে যায় জুভেন্টাস। এ সময় গোল করেন ফেদেরিকো সিয়েসা। এটি ছিল চ্যাম্পিয়নস লিগে তার প্রথম গোল। এরপর ৫৭ মিনিটে আলভারো মোরাতা ও ৬৬ মিনিটে ক্রিশ্চিয়ানো রোনালদো গোল করেন।

যেটি রোনালদোর ক্যারিয়ারের ৭৫০তম গোল। যার মধ্যে তিনি রিয়ালের হয়ে করেছিলেন ৪৫০ গোল, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১১৮, পর্তুগালের হয়ে ১০২, জুভেন্টাসের হয়ে ৭৫ ও তার প্রথম ক্লাব স্পোর্টিংয়ের হয়ে ৫ গোল।

মাইলফলক ছোঁয়ার পর রোনালদো ইনস্টাগ্রামে লিখেছেন, “৭৫০ গোল মানে ৭৫০টি সুখের মুহূর্ত। ৭৫০ বার আমাদের সমর্থকদের মুখে হাসি। আনন্দের উপলক্ষ। এমন সংখ্যায় পৌঁছানোর ক্ষেত্রে সকল খেলোয়াড়, কোচদের ধন্যবাদ দিতে চাই। ধন্যবাদ দিতে চাই আমার সকল বিশ্বস্ত প্রতিপক্ষকে। যাদের কারণে আমাকে নিয়মিত কঠোর পরিশ্রম করতে হয়েছে। পরবর্তী লক্ষ্য-৮০০।”

বার্সেলোনার পাশাপাশি ‘জি’ গ্রুপ থেকে অবশ্য জুভেন্টাসেরও শেষ ষোলো নিশ্চিত হয়েছে। অন্যদিকে ডায়নামো কিয়েভ ও ফেরেঞ্চভারোসির বিদায়ও নিশ্চিত হয়েছে। ৫ ম্যাচ থেকে বার্সেলোনার সংগ্রহ ১৫ পয়েন্ট। সমান ম্যাচ থেকে জুভেন্টাসের সংগ্রহ ১২ পয়েন্ট।