ছাত্রলীগ কর্মীকে কোপানোর অপরাধে যুবলীগ কর্মীর সাজা

সোমবার, নভেম্বর ৩০, ২০২০

নিজস্ব প্রতিবেদক : ছাত্রলীগ কর্মীকে কুপিয়ে আহত করার অপরাধে বানারীপাড়া উপজেলার বাইশারী ইউনিয়ন যুবলীগ কর্মী রুম্মান বেপারীকে সাজা দিয়েছে আদালত। ৩০ নভেম্বর সোমবার বরিশালের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম তাকে ৫ বছর কারাদন্ড সহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিনমাস কারাদণ্ড দেন।

আদালত সূত্র জানায়, সাজাপ্রাপ্ত রুম্মান উপজেলার উত্তর কুলপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে। তার বিরুদ্ধে বানারীপাড়া থানায় ২০১৮ সালের ২৭ আগস্ট মামলা দায়ের করেন দক্ষিণ বাইশারী এলাকার তাজেম আলী হাওলাদার।

অভিযোগে তিনি বলেন ২০১৮ সালের ২৬ আগস্ট বাইশারী মাধ্যমিক বিদ্যালয়ের হল রুমে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোক দিবস উপলক্ষে দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়। এসময় তবারক বিতরণ নিয়ে ছাত্রলীগ ও যুবলীগ কর্মীদের মধ্যে দ্বন্দ্ব বাধে।

এতে আসামি রুম্মান ক্ষিপ্ত হয়ে বাদীর ছেলে ছাত্রলীগ কর্মী ফোরকান আলী হাওলাদারকে হত্যার উদ্দেশ্যে কোপ দেয়।ফোরকান হাত দিয়ে ফেরাতে চেষ্টা করলে তার হাতে হাড় কাটা জখম হয়। এ ধরণের অভিযোগ দেয়া হলে থানা পুলিশ তদন্তে সত্যতা পায়।

বানারীপাড়া থানার এস আই হেমায়েত উদ্দিন খান গতবছর ২৬ জানুয়ারী রুম্মানের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। রাষ্ট্রপক্ষ মামলায় ৮ জনের সাক্ষ্য প্রদান করেন। সাক্ষী প্রমাণে দোষী সাব্যস্ত হলে আদালত আসামীর অনুপস্থিতিতে ওই সাজা দেন। রায়ের সময় পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ও গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।