সাভারে চাকরি দেয়ার নামে প্রতারক চক্রের ৪ সদস্য আটক

বুধবার, নভেম্বর ২৫, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : বিভিন্ন স্থানে বিজ্ঞাপন দিয়ে চাকরি দেওয়ার নামে ৫০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সাভারে প্রতারক চক্রের ৪ সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) নবীনগর ক্যাম্প।

বুধবার বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার মেজর আদনান। এরআগে মঙ্গলবার রাতে সাভার পৌর এলাকার ডগরমোড়া মহল্লার মমতাজ ভিলায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

আটকৃতরা হলো- আমিরুল ইসলাম, ফাহিম রহমান, দুলাল মিয়া ও নুসরাত জাহান সিনথিয়া। এসময় তাদের কাছ থেকে জব্দ করা হয় একটি প্রাইভেট কার, মোটরসাইকেল, ল্যাপটপসহ প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামদি।

র‌্যাব জানায়, সাভারের ডগরমোড়া এলাকায় মমতাজ ভিলায় একটি ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে আল হামিম প্রাইভেট নামের একটি কোম্পানী বিভিন্ন কারখানায় মানুষকে সিকিরিউটি গার্ডে চাকুরী দেওয়ার নাম করে একটি অফিস খোলেন। প্রতারক চক্রটি বিভিন্ন স্থানে চাকুরীর নিয়োগ দিয়ে ব্যানার ফেস্টুন টাঙ্গিয়ে বিজ্ঞাপন দেন।

পরে গ্রাম থেকে আসা মানুষজন না বুঝে সেখানে চাকরির জন্য আসলে প্রতারক চক্রটি বিভিন্ন কারখানায় অসহায় ব্যক্তিদের চাকরি দেওয়ার নাম করে ৫০ লাখ টাকা হাতিয়ে নেয়। এঘটনায় ভুক্তভোগীরা চাকুরী না পেলে র‌্যাব-৪ এর কার্যালয়ে অভিযোগ করলে র‌্যাব তদন্ত শেষে প্রতারকদের আটক করে।

অন্যদিকে আশুলিয়ায় বিদেশী মদ বিয়ার ও গাঁজাসহ নাজমুল হাসান, অনিক সরকার, সোহাগ মিয়া, ফজলে রাব্বি, আসাদ আলী নামের ৫ মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব ৪। আটককৃতরা দীর্ঘদিন ধরে বিভিন মাদকদ্রব্য বিক্রয় করে আসছিলো।

এবিষয়ে র‌্যাব-৪ এর কোম্পানী কমান্ডার মেজর আদনান বলেন, আটককৃতদের বিরুদ্ধে সংশ্রিষ্ট থানায় মামলা দায়ের করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।