`তারেক রহমানের নেতৃত্বেই গণতান্ত্রিক বাংলাদেশ পুনঃপ্রতিষ্ঠিত হবে’

শনিবার, নভেম্বর ২১, ২০২০

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, তারেক রহমানের সুদুঢ় প্রসারী দক্ষ নেতৃত্বের মাধ্যমেই আগামীর গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। তারেক রহমানকে গিরে বাংলাদেশের মানুষ গণতন্ত্র মুক্তির স্বপ্ন দেখতে শুরু করেছে।

শনিবার (২১ নভেম্বর)নগরীর নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৬তম জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম মহানগর ছাত্রদলের উদ্যোগে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে চট্টগ্রাম মহানগর ছাত্রদল সভাপতি গাজী মুহাম্মদ সিরাজ উল্লাহর সভাপতিত্বে ও সহ সভাপতি জসিম উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান।

ডা. শাহাদাত হোসেন বলেন, মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের স্বপ্নকে বাস্তবায়ন করার লক্ষে দিনরাত দেশ ও জনগণের কল্যাণের জন্য কাজ করে যাচ্ছেন বাংলাদেশের আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমান। দেশ ও জনগণের জন্য তারেক রহমানের অকৃত্রিম ভালবাসা ও জনকল্যাণমূখি কর্মকান্ডে ইর্ষাণিত হয়ে একটি মহল সে ১/১১ থেকে তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বর্তমান ক্ষমতাসীন অবৈধ সরকারের রাষ্ট্রবিরোধী কর্মকান্ডের অংশ হিসেবেই দেশনায়ক তারেক রহমানকে দেশে আসতে দিচ্ছে না এই চক্রান্তকারী মহল।

আবুল হাশেম বক্কর বলেন, বর্তমান গণতন্ত্রহীন বাংলাদেশকে জবর দখলকারী অবৈধ আ.লীগ সরকারের কবল থেকে মুক্ত করে জনগণের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দেয়ার জন্য সংগ্রাম করে যাচ্ছেন দেশনায়ক তারেক রহমান। মানুষের লুন্ঠিত গণতন্ত্র ও হারানো ভোটাধিকার ফিরিয়ে দেবার সংগ্রামে তারেক রহমানের সুদক্ষ ও সুদৃঢ় নেতৃত্ব অবশ্যই প্রশংসনীয়।

আবু সুফিয়ান বলেন, তারেক রহমানকে ঘিরেই গণতন্ত্রকামী মানুষের হৃদয়ে নতুন করে আশার সঞ্চারণ ঘটেছে। আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের মাঝেই আমরা শহীদ জিয়ার ছায়া খুঁজে পাই। তিনিই পারবেন আ.লীগের বিষাক্ত ছোবলে ক্ষত বিক্ষত রক্তাক্ত এই বাংলাদেশকে পুনর্গঠন করতে।

এ সময় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সহ সভাপতি এম এ হাশেম রাজু, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল হালিম স্বপন, মহানগর ছাত্রদলের সহ সভাপতি জিয়াউর রহমান জিয়া, কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক সদস্য জায়েদ বিন রশিদ, মহানগর ছাত্রদলের যুগ্ম সম্পাদক জমির উদ্দিন নাহিদ, সাবেক ছাত্রদল নেত্রী আখি সুলতানা প্রমুখ।