খোকার প্রথম মৃত্যুবার্ষিকীতে বিএনপির ৮ দিনের কর্মসূচি

শনিবার, অক্টোবর ৩১, ২০২০

ঢাকা : অবিভক্ত ঢাকার সাবেক মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপির ৮দিনের কর্মসূচি শুরু হয়েছে।

শনিবার (৩১ অক্টোবর) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যুবার্ষিকী আগামী ৪ নভেম্বর। এ উপলক্ষে গতকাল শুক্রবার ৩০ অক্টোবর থেকে ৮ দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচি চলবে ৬ নভেম্বর পর্যন্ত।

শুক্রবার বাদ জুম্মা মসজিদে মসজিদে সাদেক হোসেন খোকার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে ৮ দিন ব্যাপী কর্মসূচির শুরুর প্রথম দিনে বিভিন্ন মসজিদে দোয়ায় মুসুল্লীদের সাথে স্থানীয় নেতাকর্মীগণ অংশ নেন।

আজ ৩১ অক্টোবর শনিবার বিকেল সাড়ে তিনটায় বংশাল থানা বিএনপির উদ্যোগে বংশাল থানা বিএনপির কার্যালয়ে সাদেক হোসেন খোকার আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

২ নভেম্বর থেকে ২ দিন ব্যাপী জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার কর্মময় জীবন ভিত্তিক প্রামাণ্য ও আলোক চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনী ০২ নভেম্বর সোমবার বেলা ২টা থেকে বিকেল ৫টা এবং ০৩ নভেম্বর মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

৩ নভেম্বর মরহুম সাদেক হোসেন খোকার কর্মময় জীবন এর ওপর সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন ভার্চুয়াল আলোচনার আয়োজন করা হয়েছে।

৪ নভেম্বর বেলা ১১ টায় জুরাইন কবরস্থানে কোরআন খতম, ফাতেহা পাঠ, পুষ্পমাল্য অর্পণ ও মোনাজাত অনুষ্ঠিত হবে। এদিন মহানগর ব্যাপী মসজিদ সমূহে বিশেষ দোয়াও অনুষ্ঠিত হবে। এদিন তার পরিবারের উদ্যোগে ৪ নভেম্বর বাদ আসর ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাঠে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি এবং ৬ নভেম্বর শুক্রবার ঢাকা মহানগর উত্তর বিএনপি পৃথক পৃথক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

৫ নভেম্বর ফরিদাবাদ মাদ্রাসা ও ৬ নভেম্বর মশুরীখোলা শাহ সাহেব বাড়ী মসজিদে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।