মহেশখালীতে আলোচিত হত্যাকান্ডের চার্জশীটভুক্ত আসামীদের বিচার প্রক্রিয়া ওসির বিলম্বিত করার অভিযোগ

বুধবার, অক্টোবর ২৮, ২০২০

মহেশখালী প্রতিনিধি : মহেশখালীর চাঞ্চল্যকর যুবলীগ কর্মী শুক্কুর হত্যাকান্ডের চার্জশীটভুক্ত ৪১ জন আসামীর বিরুদ্ধে বিজ্ঞ আদালত কর্তৃক গ্রেফতারী পরোয়ানা ইস্যু হওয়ার পরে ও মহেশখালী থানার ওসির নিলিপ্ততা এবং আসামী কর্তৃক প্রভাবিত হওয়ার কারনে আসামীদের গ্রেফতার করার পরিবর্তে উল্টো আসামীদের সাথে জামাই শ্বাশুড়ের সম্পর্ক গড়ে তুলেছে।

চাঞ্চল্যকর হত্যাকান্ডের বিচার এখন নীরবে নিভৃতেই কাঁদছে। হত্যাকান্ডের শিকার শুক্কুরের পিতা একাধিকবার মহেশখালী থানার ওসি কাছে ধর্না দিয়ে কাজের কাজ কিছুই হচ্ছেনা।

রাজাকার পুত্র মহেশখালী উপজেলার অপরাধ জগতের গড ফাদার, ভোট ডাকাতি করে, যুবলীগ কর্মী শুক্কুরকে হত্যা করে তথাকথিত মেয়র মকসুদের ভাই উপজেলা বিএনপির সভাপতি আবু বক্কর, আতাউল্লাহ বোখারী গং সহ তাদের অপরাধ জগতের অপরাপর সন্ত্রাসীরা নিরীহ যুবলীগ কর্মী শুক্কুরকে সংঘটিত হত্যাকান্ডে চার্জশীট ভুক্ত আসামি হওয়ার পরেও প্রকাশ্যে থানা, উপজেলা এবং জেলার সর্বত্র অবাধ বিচরন এবং বাদীকে মামলা প্রত্যহার করার অব্যাহত হুমকির ফলশ্রুতিতে সাধারন মানুষকে ভাবিয়ে তুলেছে! আইন আদালত, আইনের শাসন এসব অপরাধীর জন্য তুচ্ছ।

এখানে মহেশখালী পুলিশের ভুমিকা রহস্য জনক। বিজ্ঞ আদালতে ইস্যুকৃত ওয়ারেন্টের একজন আসামীকে দীর্ঘ এক বছরের ধৃত না করা ন্যায় বিচারের আদেশের প্রতি পুলিশের বৃদ্ধা আঙ্গুল প্রদর্শনের সামিল। হত্যাকান্ডের শিকার দিন মজুর শুক্কুরের পিতার দাবী ওয়ারেন্ট থানা মিসফাইল করে বিচার বিলম্বিত করার আসামীদের কৌশল বাস্তবায়ন করছে মহেশখালী থানার পুলিশ।